ডাকাত ফিরোজ গ্রেফতার

পাঁচলাইশ ও বায়েজিদ থানা এলাকার পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী ও পলাতক শীর্ষ সন্ত্রাসী সাজ্জাদ আলী খানের অন্যতম সহযোগী মো. ফিরোজ প্রকাশ ডাকাত ফিরোজকে (৩২) গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (১ মে) ভোরে বায়েজিদ থানাধীন বনানী আবাসিক এলাকার সামনে থেকে তাকে গ্রেফতার করেন বায়েজিদ থানার উপ-পরিদর্শক গোলাম মোহাম্মদ নাসিম।

ঘটনাস্থলে ফিরোজের কাছে ৫৪০ পিস ইয়াবা পায় পুলিশ। পরে পাঁচলাইশ থানাধীন শ্যামলী আবাসিক এলাকায় ফিরোজের বাসায় অভিযান চালিয়ে ১২ রাউন্ড শটগানের গুলি উদ্ধার করা হয় বলে বাংলানিউজকে জানান এসআই গোলাম মোহাম্মদ নাসিম।

গ্রেফতার ফিরোজ কুমিল্লা জেলার নাঙ্গলকোট এলাকার আবদুল হামিদের ছেলে। তার বিরুদ্ধে হত্যা, ডাকাতিসহ বিভিন্ন অভিযোগে নগরের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

ফিরোজ পতেঙ্গায় স্কুলছাত্রী তাসফিয়া আমিন হত্যা মামলারও আসামি।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সিনিয়র সহকারী কমিশনার (বায়েজিদ জোন) পরিত্রান তালুকদার বলেন, ফিরোজ পুলিশের তালিকাভুক্ত দুর্ধর্ষ সন্ত্রাসী। তার বিরুদ্ধে হত্যা, ডাকাতি, চাঁদাবাজিসহ একাধিক অভিযোগে মামলা রয়েছে। ২০১১ সালে পাঁচলাইশ থানাধীন একটি ডায়াগনস্টিক সেন্টার থেকে ১১ লাখ টাকা ডাকাতির ঘটনায় ফিরোজের বিষয়ে জানতে পারে পুলিশ।

বায়েজিদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রিটন সরকার বলেন, অন্য একটি মামলার আসামিকে ধরতে বনানী আবাসিক এলাকায় অভিযানে যায় পুলিশ। সেখানে ইয়াবা বিক্রির জন্য অপেক্ষা করছিল ফিরোজ। পুলিশ দেখে পালাতে চাইলে তাকে আটক করা হয়। তার কাছে ৫৪০ পিস ইয়াবা পাওয়া যায়। পরে তার দেওয়া তথ্যে তার বাসায় অভিযান চালিয়ে ১২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

গ্রেফতার ফিরোজের বিরুদ্ধে অস্ত্র ও মাদক আইনে দুইটি মামলা দায়ের করা হয়েছে বলে জানান ওসি প্রিটন সরকার।