“আমার ঘরেই, আমার স্কুল” কাপ্তাইয়ের তানির ব্যতিক্রমী উদ্যোগ

কাপ্তাই প্রতিনিধি::
রওশন শরীফ তানি কাপ্তাই উপজেলার চন্দ্রঘোনা বি এম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা। পাশাপাশি একজন সংগীত শিল্পি হিসাবে এতদঞ্চলে তার বেশ সুনাম রয়েছে। ২০১৯ সালে জাতীয় শিক্ষা পদকে চট্টগ্রাম বিভাগে তিনি শ্রেষ্ঠ সহকারী শিক্ষক( মহিলা) নির্বাচিত হয়েছেন, গিয়েছেন জাতীয় পর্যায়েও। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে” আমার ঘরে, আমার স্কুল” অনলাইন ক্লাস শুরু করে তিনি সকলের নিকট প্রশংসা কুঁড়িয়েছেন। গত দু’দিন আগে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ২১ মিনিট ৩১ সেকেন্ডে ৫ম শ্রেণীর শিক্ষার্থীদের জন্য পোস্ট করেছেন একটি ক্লাস। মূহুর্তে এটা ফেইসবুকে ভাইরাল হয় এবং অনেকে প্রশংসা করেছে তার এই কার্যক্রমকে। অনেকে অনুরোধ করেছেন তাকে এই ক্লাস চলমান রাখার জন্য।
এবিষয়ে জানতে চাওয়া হলে, রওশন শরীফ তানি জানান, করোনা ভাইরাস সংক্রামণ রোধে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এই মুহুর্তে ছাত্রছাত্রীরা ঘরে অলস সময় পার করছেন, ক্লাসের চাপ না থাকায় অনেকে পড়ালেখায় মন বসাতে পারছেন না। তাই আমার এই উদ্যোগ।
তিনি আরো জানান, সামনে পিএসসি পরীক্ষা, তাই প্রথমে ৫ম শ্রেণীর সকল ক্লাসের পোস্ট দিবো এবং পরবর্তীতে অন্য ক্লাসের পাঠদান শুরু করবো।
এবিষয়ে কাপ্তাই উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ ইদ্রিচের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, শিক্ষক রওশন শরীফ তানির এই অনলাইন ক্লাস আমি দেখেছি। সত্যিই এটি একটি প্রশংসনীয় কাজ। সকল শিক্ষককে এধরনের উদ্যোগ নেবার জন্য তিনি অনুরোধ জানান।