দিনে ১২-১৪ বার পর্যন্ত বিদ্যুৎ এর আসা-যাওয়ায় ৫ লাখ মানুষ অতিষ্ঠ

এক ঘণ্টা বিদ্যুৎ থাকলে পরের দুই ঘণ্টা থাকছে না বিদ্যুৎ। দিনে ১২ থেকে ১৪ বার পর্যন্ত বিদ্যুৎ চলে যাওয়ায় সীমাহীন কষ্টে আছেন এই এলাকার বাসিন্দারা। দুইদিন ধরে লোডশেডিংয়ে অতিষ্ঠ হাটহাজারীর প্রায় ৫ লাখ মানুষ।

হাটহাজারীর বাসিন্দা ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক আলী আজগর চৌধুরী বলেন, গত দুইদিন ধরে বিদ্যুৎ যাওয়া আসার মধ্যে আছে। গতকাল ১২ বার বিদ্যুৎ চলে গেছে। আজকেও ৭ থেকে ৮ বার বিদ্যুৎ গেছে আর আসছে।

হাটহাজারীর ফতেয়াবাদ এলাকার বাসিন্দা সালাউদ্দিন মিন্টু বলেন, সোমবার (২৭ এপ্রিল) খুব বেশি লোডশেডিং হয়েছে। এক ঘণ্টা বিদ্যুৎ থাকলে দুই ঘণ্টা বিদ্যুৎ ছিলো না। আজকেও এমন অবস্থা হয়েছে। রমজান মাসে এমন পরিস্থিতিতে চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে।

এ বিষয়ে হাটহাজারীর বিদ্যুৎ বিভাগের প্রকৌশলী মো. আব্দুল কাদের বলেন, সাবস্টেশনের সমস্যার কারণে গতকাল বিদ্যুতের লোডশেডিং হয়েছে। পরে আজকে সংস্কার করে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করা হয়েছে।

বিদ্যুৎ উন্নয়নবোর্ড চট্টগ্রাম দক্ষিণ অঞ্চলের প্রধান প্রকৌশলী মো. শামসুল আলম বলেন, সাবস্টেশনের ত্রুটির কারণে হাটহাজারীতে বিদ্যুৎ সরবরাহে সমস্যা ছিলো। এখন ঠিক আছে। নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ দিতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়েছে।