চেন্নাই থেকে আজ ফিরছেন ১৬৪ জন বাংলাদেশি

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে আজ তৃতীয় দফায় ভারতের চেন্নাইতে আটকে পড়া ১৬৪ বাংলাদেশীকে ফেরানো হচ্ছে। তাদের বহনকারী ইউএস-বাংলা এয়ারলাইন্সেরর
মহাব্যবস্থাপক (জনসংযোগ) মোঃ কামরুল ইসলামের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে
জানানো হয়েছে- গত ২০ ও ২১ এপ্রিলের ধারাবাহিকতায় আজ বিকাল ৩টা ৩০ মিনিটে (সব কিছু ঠিক থাকলে) চেন্নাই ফেরত ইউএস-বাংলার ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছাবে। এছাড়া আগামী ২৪ ও ২৫ এপ্রিল চেন্নাই থেকে ঢাকায় আরো দু’টি ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা। ফ্লাইটগুলো ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালিত হচ্ছে। চেন্নাই থেকে দুপুর ১২:১৫ মিনিটে ছেড়ে আসবে এবং বিকাল ৩:৩০ মিনিটে ঢাকায় পৌঁছাবে। বিজ্ঞপ্তি মতে, একমাসের অধিক সময় ভারতের বিভিন্ন অঞ্চলে চিকিৎসার জন্য আটকে রয়েছে হাজার হাজার বাংলাদেশী। গত ১৭ এপ্রিল থেকে আকাশপথে যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ার কারনে কোনোভাবেই বাংলাদেশী যাত্রীরা দেশে ফিরে আসতে পারছিলো না, এমতাবস্থায় দিল্লিস্থ বাংলাদেশ হাইকমিশন তথা সরকার আটকে পড়া বাংলাদেশীদের ফেরতের উদ্যোগ গ্রহণ করে এবং এ অবস্থায় সহযোগিতার হাত বাড়িয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। বিশেষ ফ্লাইটগুলোতে শুধুমাত্র বাংলাদেশীরাই ভ্রমণ করতে পারবে।
এখানে উল্লেখ্য, যাত্রীদের করোনাভাইরাস মুক্ত কোভিড-১৯ নেগেটিভ সার্টিফিকেট থাকলে অবশ্যই নিজ নিজ বাসায় হোম কোয়ারান্টাইনে থাকতে হবে। আর যেসকল যাত্রীদের কোভিড-১৯ নেগেটিভ সার্টিফিকেট নাই সেসকল যাত্রীদের সরকার নির্ধারিত প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইনে থাকার নির্দেশনা রয়েছে।।