বীর মুক্তিযোদ্ধা প্রফেসর সবুক্তগীন মাহমুদের ইন্তেকালে শোক

সরকারি টিচার্স ট্রেনিং কলেজ চট্টগ্রামের প্রাক্তন অধ্যক্ষ, বীর মুক্তিযোদ্ধা প্রফেসর সবুক্তগীন মাহমুদ ২৪ এপ্রিল ২০২৪ সন্ধ্যায় চট্টগ্রাম নগরীর একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
২৫ এপ্রিল সকাল ১১টায় প্যারেড মাঠে জানাজা ও রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার শেষে তাঁর গ্রামের বাড়ি নোয়াখালী জেলার সেনবাগ উপজেলার বীজবাগ গ্রামের পারিবারিক কবরস্থানে দ্বিতীয় জানাজা শেষে তাঁকে দাফন করা হয়। বরেণ্য এই শিক্ষক সরকারি কমার্স কলেজ, চট্টগ্রাম কলেজ, রাজেন্দ্র কলেজ, জগন্নাথ কলেজ ও ধর্ম মন্ত্রণালয়ে সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন। তিনি বহুগ্রন্থের প্রণেতা ছিলেন। শিক্ষার্থীবান্ধব, বন্ধুসুলভ, মানবিক গুণ সম্পন্ন সামাজিক এই মানুষটি স্ত্রী প্রফেসর মাহমুদা খানম, সন্তান ও অসংখ্য গুণগ্রাহী রেখেছেন।

পৃথক শোক বার্তায় বীর মুক্তিযোদ্ধা প্রফেসর সবুক্তগীন মাহমুদের আত্মার মাগফিরাত ও শান্তি কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন সরকারি টিচার্স ট্রেনিং কলেজ, নিউজ চট্টগ্রাম পরিবার, দৈনিক প্রিয় চট্টগ্রাম পরিবার, চট্টগ্রাম সুহৃদ, বহু শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন শ্রেনীপেশার মানুষ।