সাংবাদিকদের ওপর হামলাকারীদের শাস্তি দাবি সিইউজের

নিজস্ব প্রতিবেদক:: সিইউজে সদস্য ও চট্টগ্রাম প্রতিদিনের সম্পাদক হোসাইন তৌফিক ইফতিখারের গ্রামের বাড়িতে সন্ত্রাসী হামলা ও লুটপাট, সিইউজে সদস্য ও চ্যানেল টুয়েন্টিফোরের স্টাফ ক্যামেরাপারসন সেলিম উল্লাহ, সিইউজের সদস্য ও চট্টগ্রাম প্রতিদিনের স্টাফ রিপোর্টার রিমন সাখাওয়াতের ওপর হামলার প্রতিবাদে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সমাবেশে হামলায় জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন সাংবাদিক নেতৃবৃন্দ।

বুধবার (২৪ এপ্রিল) সকালে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে আয়োজিত সমাবেশে বক্তারা বলেন, সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনের ক্ষেত্রে নিরাপত্তাহীনতার বিষয়টি ফুটে ওঠেছে। যা সাংবাদিকতা পেশা ও কর্মরত সাংবাদিকদের জন্য বড় ধরণের হুমকি। নেতৃবৃন্দ অবিলম্বে এ সব হামলায় জড়িত চিহ্নিত ব্যক্তিদের গ্রেপ্তারের জন্য প্রশাসনের কাছে দাবি জানান।

সিইউজের সভাপতি তপন চক্রবর্তীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলামের পরিচালনায় সমাবেশে বক্তব্য দেন সিইউজের সাবেক সভাপতি মোহাম্মদ আলী, সিনিয়র সহ-সভাপতি রুবেল খান, চট্টগ্রাম প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি চৌধুরী ফরিদ, সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক, বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নির্বাহী সদস্য আজহার মাহমুদ, টিভি ক্যামেরা জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি শফিক আহমেদ সাজিব।

 

সন্ত্রাসীদের দ্রুত আইনের আওতায় না আনলে কঠোর কর্মসূচির হুঁশিয়ারী দেন সিইউজের সভাপতি তপন চক্রবর্তী। তিনি বলেন, সন্ত্রাসীরা গ্রেফতার না হওয়া অত্যন্ত দুঃখজনক। অবিলম্বে ঘটনায় জড়িতদের শনাক্ত করে তাদের গ্রেফতারের জন্য জোর দাবি জানাচ্ছি।

 

সিইউজের সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম বলেন, ডবলমুরিং এলাকায় দুই সন্ত্রাসী গ্রুপের ঘংষর্ষের সময় ভিডিও ধারণ করায় সাংবাদিক সেলিম উল্লাহকে হত্যার চেষ্টা করে সন্ত্রাসীরা। পুলিশ কয়েকজনকে গ্রেফতার করলেও তারা জামিনে বেরিয়ে আবার ত্রাসের রাজত্ব কায়েম করছে। বন্দর এলাকায় অবৈধ পানির ব্যবসার তথ্য সংগ্রহের সময় সাখাওয়াত আলমকে হত্যার চেষ্টা করে প্রভাবশালীরা। এছাড়াও চট্টগ্রাম প্রতিদিনের সম্পাদক চট্টগ্রাম প্রতিদিন সম্পাদক হোসাইন তৌফিক ইফতিখারের গ্রামের বাড়িতে হামলা ও লুটপাট চালায় সন্ত্রাসীরা। এসব ঘটনায় আমরা নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন।

 

সমাবেশে উপস্থিত ছিলেন বিএএফইউজে’র সহ-সভাপতি শহীদ উল আলম, সাবেক সহ-সভাপতি রিয়াজ হায়দার  চৌধুরী ও মোস্তাক  আহমদ, সিইউজের সহ-সভাপতি অনিন্দ্য টিটো, সাংগঠনিক সম্পাদক মহরম হোসাইন, অর্থ সম্পাদক মুজাহিদুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক সরওয়ার কামাল, নির্বাহী সদস্য আলাউদ্দিন হোসেন দুলাল, প্রতিনিধি ইউনিট প্রধান সোহেল সরওয়ার, পূর্বদেশ ইউনিট প্রধান জীবক বড়ুয়া, প্রেস ক্লাবের সমাজসেবা ও আপ্যায়ন সম্পাদক আল রাহমান, টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক লতিফা আনসারী রুনা প্রমুখ।

 

সমাবেশে সংহতি জানিয়ে অংশ নেন বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয় বাংলাদেশ এর সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের ভারপ্রাপ্ত প্রধান ইয়াসির সিলমী, পোর্ট সিটি বিশ্ববিদ্যালয় সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের সাবেক ও বর্তমান শিক্ষার্থীবৃন্দ।