রণবীরের ‘রামায়ণ’ শুটিং শুরুর আগেই বিপাকে!

সম্প্রতি ঘোষণা করা হয়েছে রণবীর কাপুরের নতুন সিনেমা ‘রামায়ণ’র নাম। তবে সিনেমাটির শুটিং শুরু আগেই বিপাকে পড়েছে।

জানা গেছে, প্রযোজক মধু মন্টেনা সিনেমা থেকে সরে গেছেন। ‘রামায়ণ’ সিনেমাটি নীতেশ তিওয়ারির পরিচালনায় আল্লু অরবিন্দ এবং মধু মন্টেনা সহ-প্রযোজনা করছিলেন। কিন্তু হঠাৎই এমন সিদ্ধান্ত কেন মধু মন্টেনার, তা অবশ্য জানা যায়নি।

এমন খবর প্রকাশ হলেও প্রযোজক আনুষ্ঠানিকভাবে কিছু ঘোষণা করেননি। শুধু তাই নয় সিনেমার নির্মাতারা এখনো এ খবরটিকে সমর্থন করেননি। অন্যদিকে নমিত মালহোত্রা ‘ডিএনইজি’র সিইও এখন ‘রামায়ণ’র প্রযোজনার অংশ নিতে যাচ্ছে বলে জানা গেছে।

এ প্রতিষ্ঠানটি ‘ওপেনহেইমার’, ‘ই মেশিনা’, ‘ইন্টারস্টেলার’, ‘ডুন’ এবং ‘ফার্স্ট ম্যান’সহ বেশ কয়েকটি ব্লকবাস্টার সিনেমায় কাজ করেছেন।

চলতি বছরের মার্চ মাস থেকেই শুটিং শুরু হওয়ার কথা ছিল ‘রামায়ণ’ সিনেমাটির। এতে রামের ভূমিকায় দেখা যাবে রণবীর কাপুরকে। সিনেমায় সীতার ভূমিকায় দেখা যাবে সাই পল্লবীকে, এবং রাবণের ভূমিকায় দেখা যাবে ‘কেজিএফ’ খ্যাত অভিনেতা যশকে।

সানি দেওল ভগবান হনুমানের চরিত্রের জন্য সম্মতি জানিয়েছেন। অন্যদিকে ববি দেওল এবং বিজয় সেথুপতিকে কুম্ভকর্ণ এবং বিভীষণের চরিত্রে দেখা যাবে শোনা যাচ্ছে।

‘রামায়ণ’ সিনমোয় রাজা দশরথের চরিত্রে অমিতাভ বচ্চনকে দেখা যাবে। তবে এই বিষয়ে কোনো আনুষ্ঠানিক নিশ্চিতকরণ পাওয়া যায়নি।

রণবীর সিনেমার জন্য ভয়েস এবং ডিকশন প্রশিক্ষণ নেবেন বলে জানা গেছে। অতীতে যে সব রামায়ণ নিয়ে সিনেমা হয়েছে, তারচেয়ে একেবারেই আলাদা করতে চান এ সিনেমায় নির্মাতা। ‘রামায়ণ’ সিনেমায় নীতিশ চান যেন রণবীরের গলার আওয়াজ তার আগের সিনেমাগুলোর থেকে একেবারেই আলাদা শোনায়।

রণবীর এ সিনেমার জন্য মদ-মাংস খাওয়া বাদ দিয়েছেন। যদিও এ খবর তিনি আগেই জানিয়েছিলেন। অভিনেতার যুক্তি তিনি নিজেকে মন থেকে শুদ্ধ করতে চান। তবেই তিনি রামের চরিত্রে নিজেকে পুরোপুরিভাবে সমর্পণ করতে পারবেন। সেই কথা মাথায় রেখেই এমন কঠিন সিদ্ধান্ত রণবীরের।