লাকি মম জিতে নিলেন ১৪ লাখ ডলারের পুরস্কার

লটারিতেও কি অতিপ্রাকৃত বলতে কিছু আছে! হয়তো আছে। এটা মনে করেই হয়তো মানুষ পছন্দের বিভিন্ন নাম্বার বেছে নেন। আবার কেউ টিকেট কেনেন ছেলের নামে, মেয়ের নামে অথবা অতি নিকটজনের নামে। কারণ তিনি বিশ্বাস করেন ওই নামে লটারি কিনলে তিনি জিতে যেতে পারেন। তেমনি এক ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। সেখানকার এক নারী একটি বাচ্চার জন্মদিনের সংখ্যা ব্যবহার করে কিনেছিলেন লটারি। ব্যাস, তাতেই কেল্লাফতে। তিনি এখন ১৪ লাখ ডলারের মালিক। ওই মাকে এখন বলা হচ্ছে ‘লাকি মম’। ইলিনয় লটারিজ লাকি ডে লোটো জ্যাকপট জিতে নিয়েছেন তিনি।

‘লাকি মম’ এর বাচ্চারা ৬ই মার্চ সন্ধ্যার দিকে কান্না করছিল।

তাদেরকে সান্ত্বনা দেয়ার জন্য তিনি নানা চেষ্টা করতে থাকেন। ঠিক এমনই সময় খুলে যায় তার ভাগ্যের চাকা। তিনি বলেন, বাচ্চাদের কান্নায় আমি জেগে যাই। তাদেরকে সান্ত্বনা দিয়ে ঘুম পাড়ানোর পর আমার কাছে খুব ক্লান্ত লাগছিল। ঘুম আসছিল না। সময় পাস করার জন্য মোবাইল ফোন থেকে লটারি অ্যাপ খুলি। তারপর আমার সামনে যা ভেসে উঠল, তা বিশ্বাস করতে পারছিলাম না। আমাকে জানানো হচ্ছে ১৪ লাখ ডলারের পুরস্কার জিতেছি। নিজেকে আর বিশ্বাস করতে পারছিলাম না। তিনি বলেন, আমি লাকি ডে লোটো খেলেছিলাম। এ সময় এক সন্তানের জন্মদিনকে ব্যবহার করেছি। এটাই ছিল আমার লাকি নাম্বার।
৬ই মার্চ সন্ধ্যায় লটারির ড্রতে যে নাম্বার বিজয়ী হয়েছে তা হলো ৬,৮,১৬,১৭ এবং ২০। বিশাল এই জয় সম্পর্কে লাকি মম এবিসি নিউজকে বলেছেন, বিশ্বের সবচেয়ে ভাল কাজ করি আমি। আমি ‘স্টে অ্যাট হোম মম’ হিসেবে দায়িত্ব পালন করি। এখন আমার কাছে খুব সৌভাগ্যবান মনে হচ্ছে নিজেকে। এখন আমার কাছে ‘লাকি’ শব্দটা পুরোপুরি নতুন একটি অর্থ বহন করে।