‘কালো বর্ণমালায় নীল কষ্ট‘ বইয়ের মোড়ক উন্মোচন

নিজস্ব প্রতিবেদক:: সুখ আর দুঃখ এই উভয় নিয়েই আমাদের জীবন। সুখ আসলে অনেক রঙিন আর আনন্দের। সুখ ও দুঃখের উদাহরণ দিতে গেলে এই ভাবে বলতে হয় যে, সুখের রং লাল, নীল,হলুদ, বাদামীসহ আরো নাম না জানা কত রং। জীবনের উঁচু-নিচু পথে চলতে গিয়ে কত ধরণের নাম না জানা বাহারী সুখ আসে আমাদের জীবনে। আর এই সুখকে আমরা প্রকাশ করি নানা বর্ণের আনন্দ উৎসব আর হাসি উল্লাসের মাধ্যমে। অন্যদের সাথে উপভোগ করি মন খুলে। লেখালেখি মানুষ নিজের তাড়নায় করে। কেউ লেখেন সামাজিক দায়বদ্ধতা থেকে, কেউ লেখেন মনের আনন্দে। মাই ফেয়ার চৌধুরী মনের আনন্দে সরল অভিব্যক্তি প্রকাশের কবি। এমন মন্তব্য বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে করেছেন বক্তারা।

পেশায় প্রবাসী ব্যবসায়ী কিন্তু মননে কবি মাই ফেয়ার চৌধুরী ‘কালো বর্ণমালায় নীল কষ্ট(কবিতা)‘ বইটির মোড়ক উন্মোচন হয়েছে রোববার (১ মার্চ) একুশের বই মেলা চট্টগ্রাম এর শীরিষ তলায়। বইটির মোড়ক উন্মোচন করেন লেখক ও দৈনিক প্রিয় চট্টগ্রামের নির্বাহী সম্পাদক মির্জা ইমতিয়াজ শাওন, দৈনিক ভোরের দর্পণ এর চট্টগ্রাম ব্যুারো প্রধান আবু তাহের, লেখক ও ব্যাংকার রশীধ এনাম, সাংবাদিক ও সংগঠক জাহেদ কায়সার, জলছবি সম্পাদক সৈকত শুভ্র, লেখক শিক্ষাবিদ সালাম সৌরভ, জয়যাত্রা সম্পাদক শাদ ইরশাদ, চলচ্চিত্র নির্মাতা মোহাম্মদ কামাল, শ্রমিক নেতা নূরুল ইসলাম সবিুজ প্রমূখ। বইটি এসেছে স্বনামধন্য শৈলী প্রকাশন থেকে।

বক্তারা লেখক সম্পর্কে বলেন, লেখার হাত তাঁর অনেক আগে থেকেই ভালো ছিল। জীবনের বেশিরভাগ সময়টা কাটিয়েছেন প্রবাসে। তার লেখার মধ্যে সারল্যতার প্রাধান্যটাই বেশি।