‘উদ্দীপ্ত বই বিনিময় উৎসব- ২০২৪’

উদ্দীপ্ত বাংলাদেশ এর আয়োজনে চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ে ৩য় বারের মত অনুষ্ঠিত হলো ‘উদ্দীপ্ত বই বিনিময় উৎসব- ২০২৪’। চবি কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে ২১ ফেব্রুয়ারি ২০২৪ দুপুর ১:৩০ টায় এ উৎসবের উদ্বোধন করেন চবি মাননীয় উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে। এ সময় চবি সহকারী প্রক্টর হাসান মুহাম্মদ রোমানসহ সংগঠনের নেতৃবৃন্দ ও সংশ্লিষ্ট ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মাননীয় উপ-উপাচার্য (একাডেমিক) শিক্ষার্থীদের জন্য এ মহতী আয়োজন করায় আয়োজকদের আন্তরিক ধন্যবাদ জানান। তিনি ‘উদ্দীপ্ত বাংলাদেশ’ সংগঠনের সার্বিক সফলতা কামনা করেন এবং এ ধরণের কার্যক্রম অব্যাহত রাখার আহবান জানান।

উৎসবে ‘উদ্দীপ্ত বাংলাদেশের’ সভাপতি হাসিবুল খানের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের আহবায়ক জিয়াউদ্দীন সায়েম, যুগ্ম-আহবায়ক বিনয় সূত্রধর ও সদস্য-সচিব লিপি আক্তার। উৎসবের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সংগঠনটির সহ-সভাপতি ইব্রাহীম চৌধুরী মুন্না এবং সাধারণ সম্পাদক শান্ত রেজা সাব্বির। বিকাল ৪ টা পর্যন্ত এ অনুষ্ঠানে প্রায় সাড়ে তিন হাজারের অধিক বই বিনিময় হয় এবং এতে বিপুল সংখ্যক শিক্ষার্থী অংশগ্রহণ করে। অনুষ্ঠানটিতে পাঠকগণ তাদের যেকোনো পঠিত বই জমা দিয়ে সমান সংখ্যক পছন্দের বই সংগ্রহ করেন।