জনতার আন্দোলন কখনও ব্যর্থ হয় না

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান বলেছেন, বর্তমান সরকার জনমত অগ্রাহ্য করে ৭ জানুয়ারির প্রহসনের নির্বাচনের মাধ্যমে তার অবৈধ ক্ষমতার নবায়ন করেছে। বাংলাদেশকে তারা বিদেশি প্রভুদের দাসত্বের শৃঙ্খলে বন্দি করেছে আর নাগরিক থেকে আমাদের প্রজায় পরিণত করেছে। মানবতা, দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব আজ চরম হুমকির মুখে। তারা ক্ষমতায় থাকলেই দেশের অর্থনীতি ভেঙে পড়ে, চুরি-ব্যাংক লুটসহ সকল অন্যায় বেড়ে যায়, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে জনগণ দিশেহারা হয়ে পড়ে, সীমান্তে হত্যা বেড়ে যায়, দেশের শিক্ষা ব্যবস্থায় চরম বিপর্যয় ঘটে। আজকে ধনী আরও বিত্তশালী হচ্ছে আর গরিব আরও অসহায় হয়ে পড়ছে। আওয়ামী লীগের কারো কারো সম্পদ সত্তর, আশি, একশতগুণ পর্যন্ত বেড়ে যাচ্ছে। অপরদিকে দেশের সাধারণ মানুষ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে দুবেলা দুমুঠো খাবার জোগাতে হিমশিম খাচ্ছে।

তিনি আরোও বলেন, দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি ভয়াবহ রূপ ধারণ করেছে। দেশজুড়ে গণহত্যা, গুম, গুপ্তহত্যা, সন্ত্রাস, চাঁদাবাজি, দুর্নীতি, নিপীড়ন ও নির্যাতনের মহোৎসব চলছে। এই শ্বাসরুদ্ধকর পরিস্থিতিতে আমরা হাত গুটিয়ে বসে থাকতে পারি না। জনগণের অধিকার আদায়ে তাদের দুঃখ-কষ্ট লাঘবে এবং দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষা ও বহুদলীয় গণতন্ত্রের ধারা আবারও পুনঃপ্রতিষ্ঠার জন্য দীর্ঘ ১৫ বছর ধরে বিএনপি জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলন সংগ্রাম চালিয়ে যাচ্ছে। আর জনতার আন্দোলন কখনও ব্যর্থ হয় না।

তিনি আজ ১৪ ফেব্রæয়ারি (বুধবার) সকাল ১১টায় নগরীর বহদ্দারহাট এলাকায় সরকারের পদত্যাগ, নেতাকর্মীদের মুক্তির দাবি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও ভারত-বাংলাদেশ এবং বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে বাংলাদেশী নাগরিক হত্যার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে চান্দগাঁও থানা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আয়োজিত লিফলেট বিতরণ ও গণসংযোগ কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এই সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক ইসকান্দর মির্জা, আহবায়ক কমিটির সদস্য মাহবুবুল আলম, আনোয়ার হোসেন লিপু, চান্দগাঁও থানা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন ভ‚ইয়া, বিএনপি নেতা আফিল উদ্দিন আহমেদ, চান্দগাঁও থানা যুবদলের আহবায়ক গোলজার হোসেন, মহানগর স্বেচ্ছাসেবক দলের দপ্তর সম্পাদক এম আবু বক্কর রাজু, ৬নং পূর্ব ষোলশহর ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক নুরনবী, যুবদল নেতা জালাল উদ্দিন, স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহবায়ক জহুরুল ইসলাম জহির, আব্দুল করিম বাবলু, সাঈদ ইসলাম বাপ্পি, মো. পারভেজ, সাইফুল ইসলাম, মো. ইমরান, ছাত্রদল নেতা সাফায়াত হোসেন সোহান, মো. নজরুল প্রমুখ।