যুক্তরাজ্যের কমিউনিটি অ্যাওয়ার্ড অনুষ্ঠানে পুরস্কৃত সংগীতশিল্পী সবুজ

আবারও সংগীতে প্রতিভার স্বাক্ষর রাখলেন কন্ঠশিল্পী সবুজ। যুক্তরাজ্যভিত্তিক স্বনামধন্য বাংলা কাগজ কমিউনিটি এওয়ার্ড অনুষ্ঠানে সংগীতে অবদানের জন্য পুরস্কার পেলেন এই সংগীতশিল্পী । ১২ই ফেব্রুয়ারি পর্তুগালের লিসবনে একটি পাঁচতারা হোটেলে জমকালো আয়োজনে সাবেক ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরী তার হাতে এই পুরস্কার তুলে দেন। অনুষ্ঠানে স্কটল্যান্ডের সংসদ সদস্য ফয়সল চৌধুরীসহ ইউরোপের বিভিন্ন দেশ এবং আমেরিকা থেকে আগত বাংলাদেশি বংশোদ্ভূত বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
৯০ এর দশকে সংগীতে ক্যারিয়ার করা সবুজ বলেন, তিনি পুরস্কার প্রাপ্তির আশায় গান করেন না । গানকে তিনি ভালবাসেন এবং এটা তাঁর পেশা। তবে যে কোন পুরস্কারই দায়িত্ব বাড়িয়ে দেয়। বর্তমানে তিনি কলকাতার একজন বিখ্যাত সুরকারের সুরে কিছু গানের কাজ করছেন। এছাড়াও যুক্তরাজ্যের একজন গীতিকার ও সুরকারের কথা ও সুরে গানে কন্ঠ দিয়েছেন সবুজ। শীঘ্রই সেসব গান শ্রোতাদের জন্য রিলিজ করবেন বলে জানান। এছাড়াও লন্ডন, আমেরিকা ও ইউরোপে টিভি এবং স্টেজ পারফরমেন্সও করে যাচ্ছেন সবুজ।
উল্লেখ্য, ৯১ সালে সলিড ফিংগারসের ব্যানারে ‘ মিষ্টি মেয়ে চোখটি তোল’ গানটি তাঁর ক্যারিয়ারে বড় ধরনের ব্রেক দেয়।

গানটি ভীষণ জনপ্রিয়তা লাভ করে। এরপর ২০১০ সালে তিনি আরটিভি আয়োজিত ব্ল্যাক হর্স আরটিভি রিয়েলিটি শো তে চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করেন।
তিনি বাংলা কাগজ, লাল হাভেলি, বিঅনটিভিইউকে এবং এর কলাকুশলী সহ সব বাঙালি কমিউনিটির মানুষদেরকে এই আয়োজন ও পুরস্কার প্রদানের জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

পুরস্কার পর্ব শেষে সবুজ ছাড়াও তোশিবা এবং ওয়াহিদ সংগীত পরিবেশন করেন।