শিল্পকলা প্রাঙ্গনে শ্রদ্ধা-ভালোবাসায় সিক্ত আহমেদ রুবেল

রাজধানীর সেগুনবাগিচায় বাংলাদেশ শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে শ্রদ্ধা ও ভালোবাসায় সিক্ত হলেন জনপ্রিয় অভিনেতা আহমেদ রুবেল। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় শিল্পকলায় আনা হয় তার মরদেহ। গুণী এই অভিনেতাকে শেষবারের মতো শ্রদ্ধা জানাতে আসেন সহকর্মী ও অনুরাগীরা। ঢাকা থিয়েটারের উদ্যোগে লাশবাহী ফ্রিজারে করে সকাল ১১টার দিকে শিল্পকলা চত্বরে আনা হয় আহমেদ রুবেলের মরদেহ। গাড়ি থেকে নামানোর সঙ্গে সঙ্গে একে একে প্রত্যেকে ফুলেল শুভেচ্ছা ও ভালোবাসায় সিক্ত করেছেন অনুরাগী ও সহশিল্পীরা।

এ ছাড়াও আহমেদ রুবেলকে শ্রদ্ধা নিবেদন জানাতে আসে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংস্কৃতিক বিষয়ক উপকমিটি, গ্রাম বাংলা থিয়েটার, অভিনয় শিল্পী সংঘ, সাংসদ ও চিত্রনায়ক ফেরদৌস। ঢাকা থিয়েটারের পক্ষে নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু বলেন, ১৯৮৭ সালে রুবেল ঢাকা থিয়েটারের যোগ দেয়।এরপর থেকে তিনি আমাদের সক্রিয় সদস্য। আজকের এই শ্রদ্ধা নিবেদন শুধু ঢাকা থিয়েটারের নয়, বরং তাকে বিদায় জানাচ্ছে দেশের সকল থিয়েটারকর্মী।

আজ দুপুরে অভিনেতা আহমেদ রুবেলকে শেষ শ্রদ্ধা জানাবে চ্যানেল আই। শ্রদ্ধা নিবেদন শেষে চ্যানেল আই প্রাঙ্গণেই হবে অভিনেতার জানাজা। এরপর অভিনেতার মরদেহ নিয়ে যাওয়া হবে হবে গাজীপুরে। সেখানে উত্তর ছায়াবীথি, জোড় পুকুরে বাদ আসর অভিনেতার দাফন হবে।
প্রসঙ্গত, বুধবার সন্ধ্যায় রাজধানীর বসুন্ধরা সিটি শপিং মলের স্টার সিনেপ্লেক্সে নুরুল আলম আতিকের ‘পেয়ারার সুবাস’ সিনেমার বিশেষ প্রদর্শনী ছিল।

এ প্রদর্শনীতেই যোগ দিতে উত্তরা থেকে নিজে গাড়ি চালিয়ে ভেন্যুতে এসেছিলেন আহমেদ রুবেল। লিফটে উঠার আগেই হুট করে অচেতন হয়ে পড়েন রুবেল। এরপর তাকে স্কয়ার হাসপাতালে নেওয়া হলে চিকিৎসরা অভিনেতাকে মৃত ঘোষণা করেন।