বান্দরবান আসনে টেনশনহীন বীর বাহাদুর উশৈসিং

বান্দরবান প্রতিনিধি:: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের সর্বশেষ ৩০০নং আসন বান্দরবান। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বান্দরবান ৩০০ নং আসনে প্রতিদ্বন্ধীতায় বিএনপি, পার্বত্য চট্টগ্রাম জন সংহতি সমিতি (জেএসএস)র কোন প্রার্থী না থাকায় তিন পার্বত্য জেলার মধ্যে টানা ৬ বারের নির্বাচিত এমপি, পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং’কে এবারই প্রথম টেনশনহীন প্রার্থী হিসাবে বিবেচনা করছে স্থানীয়রা।

এ আসনে এটিএম শহিদুল ইসলাম জাতীয় পার্টি থেকে লাঙ্গল প্রতীক নিওয় প্রার্থী হয়েছেন তবে ভোটের মাঠে তার প্রভাব তেমন দেখা যাচ্ছে না।

বান্দরবান ৩০০ নং আসনে বীর বাহাদুর উশৈসিং ১৯৯১ সালে, ১৯৯৬ সালে, ২০০১ সালে, ২০০৮ সালে, ২০১৪ সালে ও সর্বশেষ ২০১৮ সালের ৩০ ডিসেম্বর ষষ্ঠ বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তিনি আওয়ামী লীগ সরকারের মন্ত্রিসভার সদস্য হিসেবে ২০১৪ সালের ১২ জানুয়ারি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এবং ২০১৯ সালের ৫ জানুয়ারি থেকে একই মন্ত্রণালয়ের মন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করে আসছেন। দ্বাদশ সাংসদ নির্বাচনে ৭ম বারের মতো দলীয় মনোনয়ন পেয়ে আলোচনায় আসেন।
এবার ‌বান্দরবান জেলায় মোট ভোটার সংখ্যা রয়েছে ২ লাখ ৮৮ হাজার ২৯ জন। বান্দরবা‌নে ১৮২টি ভোট কেন্দ্রের মধ্যে ১২টি ভোট কে‌ন্দ্রে হে‌লিকপ্টা‌রের সাহা‌য্যে নির্বাচনী সরঞ্জাম পাঠা‌নো হ‌য়েছে।