বান্দরবান আসনে প্রতীক বরাদ্দ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের জন্য প্রার্থীদের প্রতীক বরাদ্দ দিয়েছেন জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা শাহ মোজাহিদ উদ্দিন।

আজ সোমবার সকালে জেলা প্রশাসক কার্যালয়ের কনফারেন্স রুমে বান্দরবান ৩০০ নং আসনে নির্বাচনে অংশগ্রহণ করা আওয়ামী লীগ প্রার্থী বীর বাহাদুর উশৈসিংকে নৌকা এবং জাতীয় পার্টির প্রার্থী এটিএম শহীদুল ইসলামকে লাঙল প্রতীক বরাদ্দ দেয়া হয়।

এ সময় অন্যান্যদের মধ্যে জেলা নির্বাচন অফিসার এমএম সাহাদাত হোসেন, জেলা পুলিশ সুপার সৈকত শাহীন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ সাইফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক, উম্মে কুলসুম, স্থানীয় সরকার উপ-পরিচালক, এসএম মনজুরুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ ফজলুর রহমানসহ জেলা প্রশাসনের নির্বাহী কর্মকর্তা এবং আওয়ামী লীগ ও জাতীয় পার্টির প্রার্থীর দলীয় নেতারা।

এদিকে আওয়ামী লীগের প্রার্থী বীর বাহাদুর উশৈসিংয়ের পক্ষে দলীয় প্রতীক নৌকা গ্রহণ করেন জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শফিকুর রহমান এবং জাতীয় পার্টির লাঙ্গল প্রতীক গ্রহণ করেন জাতীয় পার্টির প্রার্থী মোঃ এটিএম শহীদুল ইসলাম।

বিষয়টি নিশ্চিত করে জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা শাহ মোজাহিদ উদ্দিন বলেন, রাজনৈতিক দলের সকলকে নির্বাচনী আচরণবিধিমালা মেনে প্রচার প্রচারণা করতে হবে।

নির্বাচন অফিসের তথ্যমতে, জেলার সাতটি উপজেলা, দুটি পৌরসভা ও চৌত্রিশটি ইউনিয়ন নিয়ে গঠিন বান্দরবান ৩০০ নং সংসদীয় আসনে ভোটার সংখ্যা হচ্ছে ২ লাখ ৮৮ হাজার ৩০ জন। তারমধ্যে নারী ভোটার ১ লাখ ৩৯ হাজার ৪৪৬ জন এবং পুরুষ ভোটার ১ লাখ ৪৮ হাজার ৫৮৪ জন। ভোট কেন্দ্রের সংখ্যা ১৮২ টি। তারমধ্যে নির্বাচনী সরঞ্জাম পৌছাতে দূর্গম যোগাযোগ বিচ্ছিন্ন ১২টি কেন্দ্রে হেলিকপ্টার ব্যবহার করা হবে।