লোহাগাড়ায় অগ্নিকাণ্ডে রাইসমিল ও ৭ দোকান পুড়ে ছাই

লোহাগাড়ায় অগ্নিকাণ্ডে পুড়ে গেছে ১ টি রাইসমিল ও ৭টি দোকান। মঙ্গলবার (৫ ডিসেম্বর) বিকেল আনুমানিক ৪টায় উপজেলার পদুয়া ইউনিয়নের তুলাতলী এলাকায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় অর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

প্রত্যক্ষদর্শীরা ধারণা করেছেন জহিরের মোটরসাইকেল ওয়ার্কসপে ওয়েল্ডিং মেশিনের সট সার্কিট থেকেই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে উপস্থিত হয়ে এক ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ইনামুন হাছান, স্থানীয় ইউপি চেয়ারম্যান হারুন অর রশীদ।

অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া ৬টি দোকানের জমিদার শাহাদাত হোসেন তারেক বলেন, আগুনে আনোয়ার হোসেনের পরিচালিত আল মদিনা অটো রাইস মিল ছাড়াও ৭টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে।

সাতকানিয়া ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার হুমায়ুন কার্ণায়েন বলেন, অগ্নিকাণ্ডের ঘটনায় ১টি রাইসমিল ও ৭টি দোকান পুড়ে গেছে। প্রাথমিকভাবে অর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতির ধারণা করা হচ্ছে।

লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ইনামুন হাছান বলেন, অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তে স্থানীয় ইউপি চেয়ারম্যান, বাজার কমিটির সভাপতি, থানার ওসির প্রতিনিধির সমন্বয়ে একটি তদন্ত কমিটি গঠন করে কমিটির রিপোর্টের ভিত্তিতে ব্যাবস্থা গ্রহণ করা হবে।