ঝটপট বিকেলের নাশতায় চিকেন উইংস ফ্রাই

চলছে বিশ্বকাপের প্রথম পর্বের খেলা। এ খেলা দেখা দারুণভাবে উপভোগ করার জন্য ঝটপট হালকা নাশতায় তৈরি করতে পারেন চিকেন উইংস ফ্রাই। বিকেলের নাস্তা বা মেহমান আপ্যায়নে সুস্বাদু এ খাবারটি বাড়িতে তৈরি করতে পারেন।

ছোট থেকে শুরু করে বড় সবাই এই খাবারটি অনেক মজা করেই খেয়ে থাকে। আর চিকেনের সঙ্গে ভেজিটেবলসের ক্রাঞ্চি খাবারটি আরও মজাদার করে দেয়। মজাদার চিকেন উইংস ফ্রাই লোভনীয় একটি খাবার। এটি খুব সহজে বাড়িতেই তৈরি করে নিতে পারেন আপনি।

চলুন শিখে নেয়া যাক-

প্রয়োজনীয় উপকরণ: মুরগির মাংসের উইংস বা পাখা ১২টি, আদা ও রসুন বাটা ৩ চা চামচ, সয়াসস ৪ চা চামচ, লবঙ্গ গুঁড়ো কোয়ার্টার চা চামচ, গরম মসলা গুড়ো কোয়ার্টার চা চামচ, গোল মরিচ গুঁড়ো আধা চা চামচ, লেবুর রস ২ চা চামচ, লাল ক্যাপসিকাপ ও টমেটো পেস্ট ১ কাপ, বাটার ১ চামচ, সয়াবিন তেল ১ কাপ এবং লবণ স্বাদ মতো।

যেভাবে তৈরি করবেন: মুরগির মাংসের সব উইংস বা পাখার সঙ্গে সব মসলা মাখিয়ে এক ঘণ্টা রেখে দিতে হবে। ঘণ্টাখানেক পর ননস্টিক প্যানে বাটার ব্রাশ করে ১ কাপ সয়াবিন তেল দিন। তেল গরম হলে মাংসের উইংসগুলো উল্টেপাল্টে ভেজে নিন। ভাজার সময় আঁচ কমিয়ে নিতে ভুলবেন না যেন। ১২-১৪ মিনিট এভাবে ভাজার পর দেখবেন চারপাশ ঠিকমতো ভাজা হয়ে গিয়েছে। মাংস নরম হয়ে এলে নামিয়ে নিন।

হয়ে গেল চিকেন উইংস ফ্রাই । এরপর চাটনি বা সসের সঙ্গে পরিবেশন করুন মজাদার চিকেন উইংস ফ্রাই।