বাঘাইছড়ি টু রাঙ্গামাটি যাত্রী সেবায় চালু হলো পিক-আপ সার্ভিস

বাঘাইছড়ি উপজেলা হতে জেলা সদর রাঙ্গামাটিতে যাতায়তের লক্ষে বাঘাইছড়ি জীপ ও পিক-আপ মালিক বহুমুখী সমবায় সমিতি লিমিটেড এর উদ্যোগে নিয়মিত পিক-আপ সার্ভিস চালু করা হয়েছে।

শনিবার (৭ অক্টোবর) বেলা ১২ টায় বাঘাইছড়ি পৌরসভার ৮ নং ওয়ার্ডস্থ তালুকদার পাড়া এলাকায় সমিতির কার্যালয় প্রাঙ্গণে এক আলোচনা সভার মাধ্যমে আনুষ্ঠানিকভাবে
বাঘাইছড়ি টু রাঙ্গামাটি পিক-আপ সার্ভিসের শুভ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তার।

বাঘাইছড়ি জীপ ও পিক-আপ পরিচালনা কমিটির আহবায়ক গিয়াস উদ্দিন মামুন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথিদের মধ্যে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল কাইয়ুম, ভাইস চেয়ারম্যান সাগরিকা চাকমা, এসিল্যান্ড মাহফুজুর রহমান, বাঘাইছড়ি থানার অফিসার ইনচার্জ (তদন্ত) দৌস মোহাম্মদ, উপজেলা সমবায় কর্মকর্তা আব্দুর রহমান, মারিশ্যা ইউপি চেয়ারম্যান আপন চাকমা, সারোয়াতলী ইউপি চেয়ারম্যান ভূপতি রঞ্জন চাকমা, উপজেলা মৎস কর্মকর্তা নব আলো চাকমা, ব্যাংকার শাহনুর আলম সহ স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বাঘাইছড়ি জীপ ও পিক-আপ মালিক বহুমুখী সমবায় সমিতি লিমিটেড এর সদস্য বীর কুমার এর সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন সমিতির সভাপতি নির্বাশিষ চাকমা।

বক্তারা তাদের বক্তব্যে বাঘাইছড়ি টু রাঙ্গামাটি পিক-আপ সার্ভিস চালু করার জন্য সমিতির সদস্যদের ধন্যবাদ ও শুভ কামনা জানান। একই সাথে দক্ষ ড্রাইভার নিয়োগ, গাড়ি নিয়মিত সার্ভিসিং সহ যাত্রী সেবার মান উন্নয়নের লক্ষে বিভিন্ন পরামর্শ প্রদান করেন। পাহাড়ি – বাঙ্গালীদের সমন্বয়ে জীপ ও পিক-আপ মালিক সমিতি গঠন করায় অতিথিগণ উচ্চ প্রশংসা করেন।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তার বলেন, বাঘাইছড়ি উপজেলায় সড়ক ও নদী পথে যোগাযোগ ব্যবস্থা রয়েছে তবে সময়ের সাথে দ্রুত এগিয়ে যাওয়ার জন্য সড়ক পরিবহন এখন অধিক ব্যবহৃত হয়, যাত্রীদের সেবার মান নিশ্চিত করার জন্য সমিতির কতৃপক্ষকে গুরুত্ব সহকারে দায়িত্ব পালনের নির্দেশ প্রদান করেন। তিনি আরো বলেন, শুধু রাঙ্গামাটি, খাগড়াছড়ি নয় উপজেলা দুর্গম ইউনিয়নেও যাত্রী সেবা নিশ্চিত করে জীপ ও পিক-আপ পরিহন পরিচালনার উদ্যোগ নেয়ার আহবান জানান।

অনুষ্ঠানের সভাপতি গিয়াস উদ্দিন মামুন বলেন বাঘাইছড়ি উপজেলা হতে রাঙ্গামাটি জেলা সদরে যেতে আমাদের অনেক ভোগান্তি পোহাতে হয় কারন বছরের প্রায় ৬-৭ মাস পানি না থাকায় লঞ্চে যোগাযোগ বন্ধ থাকে, আমাদের বাধ্য হয়ে খাগড়াছড়ি জেলা হয়ে সড়ক পথে রাঙ্গামাটি যেতে হয়, তাই যাত্রীদের সেবায় আমরা পিক-আপ সার্ভিস চালু করেছি। তিনি আগত অতিথিদের পরামর্শকে সাদুবাদ জানান এবং সেভাবেই পরিবহন পরিচালনার প্রতিশ্রুতি দেন।

পরে সমিতিতে সংযোজন করা একটি নতুন পিক আপের যাত্রী হয়ে পিক-আপ পরিবহনের শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তার।

সমিতির সদস্য নুর মোহাম্মদ গাড়ি ছাড়ার সময় জানিয়ে বলেন, প্রতিদিন সকাল ৬ টা ৪৫ মিনিটে বাঘাইছড়ি চৌমুহনী শাপলা চত্বর হতে রাঙ্গামাটির উদ্দেশ্যে পিক-আপ রওনা হবে এবং বেলা ২ টা ২০ মিনিটে রাঙ্গামাটির কোর্ট বিল্ডিং সংলগ্ন হতে মারিশ্যা-বাঘাইছড়ির উদ্দেশ্যে রাঙ্গামাটি হতে ছেড়ে আসবে। বাঘাইছড়ি টু রাঙ্গামাটি যাত্রী প্রতি ভাড়া নির্ধারণ করা হয়েছে ৪০০ টাকা।