পনেরোই আগস্ট বাঙালির জন্য অমোচনীয় কলঙ্কের একটি দিন

একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট সমাজবিজ্ঞানী প্রফেসর ড. অনুপম সেন বলেছেন, পনেরোই আগস্ট বাঙালির জন্য অমোচনীয় কলঙ্কের একটি দিন। ছয় দফায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মুক্তির যে সনদ রচনা করেছিলেন একাত্তরের মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে তিনিই তা বাস্তবে রূপ দিয়েছেন।


হাজার বছরের ইতিহাসে বঙ্গবন্ধুই একমাত্র বাঙালির মুক্তিত্রাতা।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) উদ্যোগে বৃহস্পতিবার (২৪ আগস্ট) চট্টগ্রাম প্রেস ক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সিইউজে সভাপতি তপন চক্রবর্তীর সভাপতিত্বে েআলোচনা সভায় বক্তব্য দেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি আলী আব্বাস, সিইউজের সাধারণ সম্পাদক ম শামসুল ইসলাম, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক, সিইউজের সাবেক সভাপতি মোস্তাক আহমেদ, সাবেক সাধারণ সম্পাদক আসিফ সিরাজ, সিইউজের সিনিয়র সহ-সভাপতি রুবেল খান, সহ-সভাপতি অনিন্দ্য টিটো, সিইউজের সাবেক সিনিয়র সহ-সভাপতি রতন কান্তি দেবাশীষ, সাবেক যুগ্ম-সম্পাদক সবুর শুভ, অর্থ সম্পাদক মুজাহিদুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক সরওয়ার কামাল। আলোচনা সভা পরিচালনা করেন সিইউজের যুগ্ম-সম্পাদক ও শোক সভা প্রস্তুতি কমিটির আহ্বায়ক সাইদুল ইসলাম।

 

অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সিইউজের মুখপত্র ‘বার্তাজীবী’র বিশেষ সংখ্যার মোড়ক উন্মোচন করেন অতিথিরা।