বঙ্গবন্ধু সড়কের কার্পেটিং কাজ উদ্বোধন

বঙ্গবন্ধু সড়কের কার্পেটিং কাজ উদ্বোধন করেছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন।

বুধবার (২৬ জুন) দুপুরে তিনি নয়াবাজার এলাকায় এই উন্নয়ন কাজের ফলক উন্মোচন করেন।

চসিক প্রকৌশল বিভাগ সূত্রে জানা গেছে, ৪৩ কোটি ২৬ লাখ ৩৬ হাজার টাকা ব্যয়ে মাজার এলাকা থেকে আনন্দপুর গেইট পর্যন্ত বঙ্গবন্ধু সড়কের কার্পেটিং কাজ বাস্তবায়ন করা হবে। কার্পেটিং লেয়ারের কাজ শেষ করে যান চলাচলের জন্য খুলে দেয়া হবে।

বঙ্গবন্ধু সড়কের কার্পেটিং কাজ উদ্বোধন শেষে মোনাজাত করেন মেয়র আ জ ম নাছির উদ্দিন। এসময় তিনি বলেন, চট্টগ্রাম বন্দরের পণ্য পরিবহনে নিমতলা পোর্ট কানেকটিং রোড গুরুত্বপূর্ণ। এই সড়ক দিয়ে বন্দর থেকে পণ্য বা কন্টেইনারবাহী পরিবহন ঢাকাসহ দেশের নানাপ্রান্তে যাতায়াত করে। দীর্ঘদিন ধরে এই সড়কের বেহাল অবস্থার কারণে বন্দরের পণ্য পরিবহনের ক্ষেত্রে সংশ্লিষ্টদেরকে হয়রানি ও দুর্ভোগ পোহাতে হয়েছে। ছয়লেন বিশিষ্ট পোর্ট কানেকটিং রোডের উন্নয়ন কাজ বাস্তবায়িত হলে বন্দরের পণ্য পরিবহনে গতিশীলতা ফিরে আসবে।

উল্লেখ্য, ‘সিটি গর্ভন্যান্স প্রজেক্টের (ব্যাচ-২)’ আওতায় জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সির (জাইকা) অর্থায়নে এ সড়কের উন্নয়ন কাজ বাস্তবায়ন হচ্ছে। প্রায় ১০০ কোটি টাকা ব্যয়ে নিমতলা থেকে অলংকার মোড় পর্যন্ত পোর্ট কানেক্টিং রোডের ছয় কিলোমিটার সড়কের উন্নয়ন করা হচ্ছে। প্রকল্পের আওতায় রাস্তার দু’পাশে আরসিসি ড্রেন ও ফুটপাত নির্মাণ, রাস্তার মাঝখানে ৮ ফুট দৈর্ঘ্য বিশিষ্ট মিডিয়ান নির্মাণ এবং এলইডি সড়কবাতি বসানো হচ্ছে। ২০১৭ সালের ২০ নভেম্বর এ উন্নয়নকাজ শুরু হয়।