সাউদার্ন ইউনিভার্সিটিতে লিগ্যাল রিসনিং বিষয়ক প্রতিযোগিতা

সাউদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ’র মুট কোর্ট সোসাইটি ইন্ট্রা কম্পিটিশন অব লিগ্যাল রিসনিং ২০২৩ সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস বায়েজিদ, আরেফিন নগরের বিভাগীয় কক্ষে অনুষ্ঠিত হয়েছে। মূলত জুনিয়রদের আইনি যুক্তি সম্পর্কে ধারণা দেওয়া এবং ‘ল’ এর প্রতি উৎসাহিত করতেই এ প্রতিযোগিতার আয়োজন করা হয়। লিগ্যাল এ্যাসে এবং গ্রুপ পোস্টার প্রেজেন্টেশন দুইটি সেগমেন্টে সাজানো ছিল এ প্রতিযোগিতা। এতে অতিথি ছিলেন সাউদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ’র আইন বিভাগের উপদেষ্টা অধ্যাপক মহিউদ্দিন খালেদ, বিভাগীয় প্রধান মুর্তজা ইসলাম জোহানজেব তারেক, প্রভাষক খাদিজাতুল কুবরা মারিয়া, জাহেদুল ইসলাম এবং তারিন হাসান।
প্রতিযোগিতার বিচারক ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এস,সি,এল,এস এর সাবেক সেক্রেটারি তুহফাতুর রাব্বি পিয়াল,মুট কোর্ট সোসাইটির সাবেক সভাপতি সুমাইয়া ইসলাম ও সম্পাদক নায়েম আজাদ। প্রতিযোগিতার সার্বিক তত্ত্বাবধানে ছিলেন মুট কোর্ট সোসাইটির মডারেটর জাহেদুল ইসলাম।
প্রতিযোগিতায় লিগ্যাল এ্যসে প্রথম হয়েছেন ৫৭তম ব্যাচের আরফাতুল ইসলাম সাকিব,দ্বিতীয় ৫৫তম ব্যাচের ত্রিশা এবং তৃতীয় স্থান অর্জন করেন ৪৮তম ব্যাচের আয়েশা।বেস্ট পোস্টার হিসেবে মনোনিত হয় টিম সৌরভ। গ্রুপ পোস্টার প্রেজেন্টেশনে চ্যাম্পিয়ন হয় টিম সুরঞ্জিত, রানার আপ টিম শ্যামা। পরে বিচারক এবং অতিথিবৃন্দের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন আয়োজক কমিটি।