সামান্য বৃষ্টি হলেই চট্টগ্রাম পানিতে তলিয়ে যায়

মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, চট্টগ্রামে অপরিকল্পিত নগরায়ন ও সমন্বয়হীনতার কারণে ক্রমান্বয়ে ভারসাম্যহীন হয়ে উঠেছে। চট্টগ্রামে হাজার হাজার কোটি টাকার উন্নয়ন প্রকল্প নেওয়া হয়েছে।

কিন্তু দুর্নীতি ও সমন্বিত পরিকল্পনার অভাবে এসব উন্নয়ন প্রকল্পগুলো আরোও দুর্ভোগ তৈরি করছে। সামান্য বৃষ্টি হলেই চট্টগ্রাম পানিতে তলিয়ে যায়।

সমন্বিত রূপরেখা ছাড়া কোনো নগরী পরিকল্পিতভাবে গড়ে ওঠে না।

 

শনিবার (১ জুলাই) ঈদের তৃতীয় দিনে কারাবন্দি নগর বিএনপির কয়েকজন নেতার পরিবারের খোঁজ নিতে গিয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ডা. শাহাদাত হোসেন বলেন, এই সরকার জনগণের সরকার নয়। এই সরকার মিথ্যাবাজদের সরকার। এই সরকার দুর্নীতিবাজ সরকার। দুর্নীতি ও মিথ্যার আশ্রয় নিয়ে দুঃশাসনের মাধ্যমে দেশ চালাচ্ছে। দুর্নীতিবাজ সরকারের বিরুদ্ধে জনগণকে রুখে দাঁড়াতে হবে। এই সরকার  ক্ষমতায় এসে এক দলীয় ভাবে দেশ চালাচ্ছে। এই সরকার আমাদের নেতা কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে জেলে পাঠাচ্ছে। জেল, জুলুম, মিথ্যা, মামলা যতই হউক না কেন, বিএনপির নেতাকর্মীরা রাজ পথে থাকবে। যারা মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলায় কারাগারে আছে তাদেরকে আইনি প্রক্রিয়ার মাধ্যমে অতি দ্রুত মুক্ত করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য অধ্যাপক নুরুল আলম রাজু, বিএনপি নেতা মো. এম, আই চৌধুরী মামুন, নবাব খান, ইব্রাহিম বাচ্চু, হাসেম সওদাগর, মো. আজিজ, একে খান, ইউনুস চৌধুরী হাকিম, হাজী ছবুর, মো. সেকান্দর ও আবদুল্লাহ আল ছগির প্রমুখ।