১০০ টাকার জন্য খুন, আদালতে স্বীকারোক্তি

পটিয়া থানার জঙ্গলখাইন ইউনিয়নে মো. মাঈন উদ্দিন নামে এক মাদ্রাসাছাত্রকে ১০০ টাকার জন্য তরুণকে পিটিয়ে খুনের ঘটনায় অভিযুক্ত মারুফ হোসেনকে (১৭) গ্রেফতার করা হয়েছে।

বুধবার (৭ জুন) জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে খুনের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন মারুফ হোসেন।

এর আগে মঙ্গলবার (৬ জুন) রাতে হাবিলাসদ্বীপ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। মারুফ, একই এলাকার পাইরোল সাদার পাড়া এলাকার মো. সেলিম উদ্দিনের ছেলে।

অন্যদিকে মো. মাঈন উদ্দিন একই এলাকার সাদারপাড়া দিল মোহাম্মদের ছেলে। সে পটিয়া শাহচান্দ আউলিয়া কামিল মাদ্রাসা থেকে ২০২৩ সালে দাখিল পরীক্ষা দিয়েছে।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, মঙ্গলবার সকালে সাদার পাড়া এলাকার বাড়ির পূর্ব পাশে পুকুর পাড়ে কিশোর মাঈন বের হওয়ার পর মারুফ তাকে পথরোধ করে। এলোপাতাড়ি কিল ঘুষি মারতে থাকে। এ সময় একপর্যায়ে মারুফ মাঈন উদ্দীনকে অন্ডকোষে লাথি দিলে সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পরে। খবর পেয়ে মাঈন উদ্দীনেকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। মাঈনের মরদেহ একইদিন চট্টগ্রাম মেডিক্যাল কলেজের মর্গে ময়নাতদন্ত শেষে রাত দশটার দিকে গ্রামের বাড়িতে নামাজে জানাজা শেষে দাফন করা হয়েছে। এ ঘটনায় মঙ্গলবার রাতে মারুফ হোসেনকে একমাত্র আসামি করে নিহতের বাবা দিল মোহাম্মদ বাদী হয়ে থানার মামলা করেছেন।

পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রিটন সরকার বলেন, মাঈন উদ্দিন নামে এক মাদ্রাসাছাত্রকে ১০০ টাকার জন্য খুনের ঘটনায় অভিযুক্ত মারুফ হোসেনকে মঙ্গলবার রাতে গ্রেফতার করা হয়েছে। মারুফকে বুধবার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানো হয়েছে। সেখানে খুনের জড়িত থাকার কথা স্বীকার করে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন মারুফ হোসেন। জবানবন্দি শেষে তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।