এই আন্দোলন জনগণের অধিকার ফিরে পাবার আন্দোলন, বাধা দিলে জনগণকে নিয়ে অতিক্রম করবো

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আলহাজ্ব আবু সুফিয়ান বলেন, যে সরকার গ্যাস-বিদ্যুৎ-পানি দিতে পারেনা,ন্যার্যমূল্যে পণ্য দিতে পারেনা সে সরকারের ক্ষমতায় থাকারও প্রয়োজন নেই। কারণ তারা ক্ষমতায় থেকে জনগণের গণতান্ত্রিক সকল অধিকার হরণ কওে জনগণের উপর ষ্টিম রোলার চালাচ্ছে। সরকারের সীমাহীন দুর্নীতি ও দু:শাসনের কারণে দেশে নীরব দূর্ভিক্ষ চলছে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতির কারণে রীতিমতো অসহায় দেশবাসী। একেত সরকারের ব্যবসায়ী সিন্ডিকেট বিভিন্ন অজুহাতে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়িয়ে সাধারণ মানুষকে বিপাকে ফেলছে। তার উপর সরকার প্রতি মাস অন্তর অন্তর গ্যাস-বিদ্যুৎ-পানির দাম বাড়ানোর অস্স্থু প্রতিযোগিতায় লিপ্ত। কিন্তু জনগণ কিভাবে এই ব্যয়বহুল জীবনযাএা চালাবে তা নিয়ে সরকারের মাথা ব্যাথা নেই। জনগণের পকেট কেটে তারা ক্ষমতার ঠিকে থাকতে চায়। মানুষের পিঠ দেয়ালে ঠেকে গেছে। এখন আর কোনো শক্তি জনগণকে আটকাতে পারবে না। মানুষ রাস্তায় নেমে এসেছে। দাবি আদায় করেই ঘরে ফিরবে।

তিনি আরোও বলেন,এদেশের মানুষ এই সরকারের অধীনে নির্বাচনে যাবে এবং অতীতের ন্যায় আর কোন তামাশার নির্বাচন হতে দেবে না । সবার আগে এই সরকারকে পদত্যাগ করতে হবে। আওয়ামী লীগ মনে করেছে গত দুইটা নির্বাচনের মত এবারো ভোট চুরি করে ক্ষমতায় আসবে। আবারো সেইভাবে জনগণকে শোষণ করবে, জনগণের সম্পদ লুটে নিয়ে যাবে। গণতন্ত্র পুন:রুদ্ধারে ১৫ বছর ধরে জনগণকে সাথে নিয়ে আমরা যে শান্তিপূর্ণ আন্দোলন করছি, সরকারের পতন না হওয়া পর্যন্ত আন্দোলনে থাকব। আমাদের এই আন্দোলন ক্ষমতায় যাওয়ার জন্য নয়, আমাদের এই আন্দোলন জনগণের অধিকার ফিরে পাবার আন্দোলন, আমাদের এই আন্দোলন সমগ্র মানুষের যে কথা বলার অধিকার, সেই অধিকার ফিরে পাবার আন্দোলন। বাধা দিলে সেই বাধা অবশ্যই আমরা অতিক্রম করে যাব। জনগণ আমাদের সঙ্গে আছে। এই জনগনণ বাধা প্রতিরোধ করবেই করবে।

আগামী ১৯ মে কেন্দ্র ঘোষিত জনসমাবেশ সফল করার লক্ষে আজ ১৭ মে (বুধবার) বিকেলে বোয়ালখালী উপজেলা ও পৌরসভা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আয়োজিত প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

বোয়ালখালী উপজেলা বিএনপির আহবায়ক ইসহাক চৌধুরীর সভাপতিত্বে ও পৌরসভা বিএনপির আহবায়ক শহীদুল্লাহ চৌধুরীর সঞ্চালনায় প্রস্তুতি সভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক হামিদুল হক মান্নান।

এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দক্ষিণ জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক ডা. মহসিন খান তরুণ, পৌরসভা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক কামাল উদ্দিন,উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক আহমদুর রহমান আইয়ুব, আক্কাস খান, জাবেদ মেহেদী হাসান সুজন,কামাল উদ্দিন, আবু সিদ্দিক,পোপাদিয়া ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি মোসলেম মিয়া,কধুরখীল ইউনিয়ন বিএনপির সভাপতি রেজা মুন্সী,সরওয়াতলী ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক ইঞ্জি. মোহাম্মদ তারেক, খরণদ¦ীপ ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক এমদাদ আনছারী,পৌরসভা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক গোলাম হোসেন নান্নু, দক্ষিণ জেলা যুবদলের যুগ্ম সম্পাদক সায়েমউদ্দিন টিটু, আব্দুল মান্নান, উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক মহসিন খোকন, পৌরসভা যুবদলের সদস্য সচিব ইব্রাহিম সিদ্দিকী মানিক, উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক শহিদুল্লাহ চৌধুরী মানিক, দক্ষিণ জেলা ছাত্রদল নেতা আরেফিন রিয়াদ, উপজেলা ছাত্রদল নেতা এনামুল হক সজিব,আব্দুল মান্নান, পৌরসভা শাহাদাৎ হোসেন জিকু প্রমুখ।
ক্যাপশন: বোয়ালখালী উপজেলা ও পৌরসভা বিএনপির প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান ।