ট্রাম্প জেলে যাওয়ার মতো কিছু করেননি: স্টর্মি ড্যানিয়েলস

শারীরিক সম্পর্কের কথা যাতে প্রকাশ্যে না আসে, সে জন্য পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলসকে এক লাখ ৩০ হাজার ডলার দিয়েছিলেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প। ট্রাম্প যদিও বারবার এমন অভিযোগের কথা অস্বীকার করে আসছেন। শেষ পর্যন্ত এই অর্থ প্রদান ইস্যুতে ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ গঠনও করে আদালত। এরইমধ্যে একদিন আদালতে হাজির হয়ে ইতিহাস সৃষ্টি করেছেন ট্রাম্প।

বিবিসি জানিয়েছে, সম্প্রতি এই ইস্যুতে সেই স্টর্মি ড্যানিয়েলসের সাক্ষাৎকার নিয়েছেন সাংবাদিক পিয়ার্স মরগ্যান। এই সাক্ষাৎকারে ড্যানিয়েলস বলেন, ট্রাম্প যা করেছেন সে জন্য তার কারাগারে যাওয়া উচিৎ নয়। আমি মনে করি না যে আমার বিরুদ্ধে তার অপরাধ কারাদণ্ডের জন্য যথেষ্ট।

ট্রাম্পের বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণিত হলে তাকে সর্বোচ্চ ৪ বছরের কারাদণ্ড পেতে হবে। তবে সামান্য অর্থ লেনদেনের জন্য ট্রাম্পের জেলে যাওয়ার বিষয়টিকে বাড়াবাড়ি মনে করেন স্টর্মি ড্যানিয়েলস। যদিও এই অর্থ প্রদানের মাধ্যমে যদি ট্রাম্প অন্য কোনো অপরাধ করে থাকেন সেক্ষেত্রে তার জেলে যাওয়া সমর্থন করেন তিনি। ড্যানিয়েলস বলেন, ট্রাম্প যদি অন্য অপরাধে অপরাধী হন তাহলে তাকে জেলে পাঠিয়ে উদাহরণ সৃষ্টি করা যেতে পারে।

তাকে প্রশ্ন করা হয় যে, তিনি এই মামলায় সাক্ষি হতে চান কিনা? উত্তরে ড্যানিয়েলস বলেন, অবশ্যই! এটি ভয়ংকর হতে পারে কিন্তু আমি এটি নিয়ে ভেবেছি। আমার লুকানোর কিছু নেই।

আমিই একমাত্র ব্যক্তি যিনি সত্যি বলছে। যদিও ট্রাম্প স্টর্মি ড্যানিয়েলসের সঙ্গে কোনো ধরণের সম্পর্কের কথাই স্বীকার করেননি। তিনি জানিয়েছেন, শুধুমাত্র তার পরিবারকে মিথ্যা যন্ত্রণা থেকে বাঁচানোর জন্য তিনি এই অর্থ প্রদান করেছিলেন।
আইন বিশেষজ্ঞরা বিবিসিকে জানিয়েছেন যে, ট্রাম্প যে অপরাধ করেছেন তার জন্য তাকে জেলে যেতে হবে না। খুব সম্ভবত তাকে কিছু অর্থ জরিমানা করা হবে।