দেশ রক্ষার আন্দোলনে ঐক্যবদ্ধভাবে রাজপথে নামতে হবে

দেশের এই চরম ক্রান্তিকালে চিকিৎসকসহ সমস্ত পেশাজীবীদের দেশ রক্ষার আন্দোলনে ঐক্যবদ্ধভাবে রাজপথে নামতে হবে।

চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, আজকের প্রাক্তন মেডিকেল কলেজ ছাত্রদলের এই সংগ্রামী সৈনিকদের এগিয়ে আসতে হবে। মেডিকেল কলেজ থেকে মেধাবী ছাত্ররা আজকে ডাক্তারে পরিণত হয়েছে। আমরা সুন্দর বাংলাদেশের যে স্বপ্ন দেখেছিলাম।আমাদের মুক্তিযোদ্ধারা যে স্বপ্ন নিয়ে বাংলাদেশ স্বাধীন করছিল তা ভূলুণ্ঠিত।আমরা মনে করছিলাম বিচার বিভাগের স্বাধীনতা থাকবে,কথা বলার অধিকার থাকবে, মা বোনের ইজ্জত থাকবে,ভাটের অধিকার থাকবে,শিক্ষার অধিকার থাকবে,সর্বোপরি আমার ভোট আমি দিব যাকে খুশি তাকে দিব। ভোটের অধিকার থাকবে।কিন্তু আজ  সবকিছু এক দলীয়। বাংলাদেশের মানুষ স্বাধীনভাবে কথা বলতে পারে না। আজ তিনি ৭ এপ্রিল,শুক্রবার, শায়লা স্কয়ারে প্রাক্তন মেডিকেল কলেজ ছাত্রদলের  সমূহের ইফতার মাহফিল ও পুনর্মিলন  অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
ডা. শাহাদাত হোসেন আরো বলেন, দেশের এই চরম ক্রান্তিকালে চিকিৎসকসহ সমস্ত পেশাজীবীদের দেশ রক্ষার আন্দোলনে ঐক্যবদ্ধভাবে রাজপথে নামতে হবে। দেশ আজ এক চরম অরাজকতার মধ্য দিয়ে দিন অতিবাহিত করছে। আইনের শাসন নেই, কথা বলার স্বাধীনতা নেই। লাগামহীন দুর্নীতি এবং সিন্ডিকেট এর কবলে পরে এবং দ্রব্যমূল্যের  উর্ধ্বগতিতে জনগনের নাভিশ্বাস উঠেছে।
স্বাস্থ্যখাতের দূর্নীতি নিয়ে ডা.  শাহাদাত হোসেন বলেন  সরকারি স্থাপনায় ৫০০ টাকার পর্দা ৩৭০০০ টাকায় কেনা হচ্ছে, ৮০০ টাকার  ষ্টেথোস্কোপ এক লক্ষ টাকায় কেনা হচ্ছে। বিএনপি পন্থি চিকিৎসকদের পদে পদে হয়রানি ও পুলিশ ভ্যারিফিকেশনের নামে পদোন্নতি আটকে দেওয়া হচ্ছে। স্বাস্থ্যখাতসহ দেশের সামগ্রীক দুর্বৃত্তায়নে আওয়ামীলীগের বিরুদ্ধে জনমত গঠনে তিনি চিকিৎসক সহ সকল পেশাজীবীদের ঐক্যবদ্ধভাবে রাজপথ সংগ্রামে অংশগ্রহণের উদাত্ত আহ্বান জানান।
প্রাক্তন ছাত্রদল নেতা ও ড্যাবের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, বিশিষ্ট সার্জন ডা. আবদুর রব’র সভাপতিত্বে, ড্যাবের সিনিয়র জয়েন্ট সেক্রেটারী ডা. ঈশা চৌধুরীর সঞ্চালনায় প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ও চট্টগ্রাম মেডিকেল কলেজ ছাত্রদলের প্রতিষ্ঠা সভাপতি ডা. শাহাদাত হোসেন, শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন ড্যাবের চট্টগ্রাম মহানগর শাখার সাধারণ সম্পাদক ডা.এস.এম.
ইফতেখারুল ইসলাম লিটন এবং বিশেষ অথিতি ছিলেন চমেক ছাত্রদলের প্রথম প্রো: ভিপি ডা. টিপু সুলতান, বক্তব্য প্রদান করেন দেশের বিভিন্ন প্রান্ত হতে আগত চট্টগ্রাম মেডিকেল কলেজ ছাত্রদলের প্রাক্তন ও বর্তমান নেতৃবৃন্দ, আরো বক্তব্য প্রদান করেন ইউ.এস.টি.সি. বিজিসি ট্রাস্ট মেডিকেল কলেজ, মা ও শিশু মেডিকেল কলেজ, সাউদার্ন মেডিকেল এবং চট্টগ্রাম ইন্টারন্যাশনাল মেডিকেল হতে আগত প্রাক্তন ও বর্তমান ছাত্রদল নেতৃবৃন্দ,উক্ত ইফতার মাহফিলে আরো উপস্থিত ছিলেন বিশিষ্ট সাংবাদিক জাহিদুল করিম কচি, চট্টগ্রাম মেডিকেল কলেজ প্রাক্তন ছাত্রদল নেতৃবৃন্দঃ ডাঃ আব্দুস সাত্তার লিটন, ডা.সাইফউদ্দিন নিসার আহমেদ তুষার, ডা. হাসনাত আহসান সুমন, ডা. গাজী মোঃ শাহীনুল আলম রহমান, বেলায়েত হোসেন ঢালী ডা. খান মোহাম্মদ আমানুর রহমান সুমন, শামসুল আহসান মাকসুদ, ডা. মো. শফিউল্লাহ, ডা. মোঃ সাইফ উদ্দিন সোহাগ, ডা. খলিলুর রহমান অপু, ডা. ফরহাদ আহমেদ লিজন,  চমেক ছাত্রদলের সংগঠক ও ড্যাব নেতা ড্যাব মোঃ মোনাইম, ডা. আসহাব মেহরাজ আসিফ, ডা. আহমাদুল্লাহ চৌধুরী, আতাউর রহমান সোহাগ, চমেক ছাত্রদলের আহবায়ক ডা: সাদ্দাম হোসেন মামুনুল হক, ডা. হারুনুর রশিদ হিমু, ডা. মেহেদী হাসানসহ প্রাক্তন ও বর্তমান নেতৃবৃন্দ, ডা.শাকির উর রশিদ, সিলেট মেডিকেল কলেজ ছাত্রদলের প্রাক্তন নেতৃবৃদ্ধ ডা. হারুনুর রশিদ, ডা. ইমরান হাসান, সিলেট মেডিকেল কলেজ ছাত্রদলের প্রাক্তন নেতৃবৃন্দ ডা: হারুনুর রশিদ, ডা: ইমরান হাসান, চিন্ময় বৈদ্য, ডাঃ সানি,ইউএসটিসি মেডিকেল কলেজ ছাত্রদলের প্রাক্তন নেতৃবৃন্দ ডা. মোঃ রায়হান উদ্দিন, ডা. শাহ নেয়াজ সিরাজ মামুন, ডা. রিফাত কামাল রনি, ডা: ইফতেখার মো: আদনান, ডা. সৈয়দ ফাহাদ, ডাঃ ইফতেখার আমীন রিজভী, ডা. নাজিম উদ্দীন, ডা. রায়হান চৌধুরী, ডা.এনাম তালুকদার নিরব, আব্দুল্লাহ আল মুনীর, বিজিসি ট্রাষ্ট মেডিকেল কলেজ ছাত্রদলের প্রাক্তন নেতৃবৃন্দ ডা.সৈয়দ হাসানুল বান্না, ডা. সাগর আজাদ, ডাঃ আব্দুল্লাহ আল নোমান, ডা. সালমান তানভীর, মো. শরিফুল ইসলাম, আবু বকর সিদ্দিক বিপু, তানভীরুল ইসলাম মিসবাহ, মোঃ রাইহান আদনান, রাঙ্গামাটি মেডিকেল কলেজ ছাত্রদলের আহাবায়ক ডা.মোফরাদুর রহমান সোহান ও সদস্যসচিব ডা. জসিম উদ্দীন রাতুল, চট্টগ্রাম মা ও শিশু মেডিকেল কলেজ ছাত্রদলের প্রাক্তন নেতৃবৃন্দ ডা. রাকিবুল হাসান তান্নাসহ অন্যান্যরা সাউদার্ন মেডিকেল কলেজ ছাত্রদলের প্রাক্তন নেতা ডা. দাউদ সিদ্দিক ও ডা.মাসুদ পারভেজ প্রমুখ নেতৃবৃন্দ।