ফটিকছড়িতে সেনাবাহিনীর অভিযান, অস্ত্র-গোলাবারুদসহ মগপার্টির ৫ সদস্য ধরা

চট্টগ্রামের ফটিকছড়িতে টানা ১০ ঘণ্টা অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদসহ পাহাড়ের আঞ্চলিক সন্ত্রাসী সংগঠন মগ পার্টির ৫ সদস্যকে আটক করেছে সেনাবাহিনী। অভিযানে ৪টি মর্টার, ১টি একে ৪৭, ১টি এম ওয়ান, ১টি এলজি লং ব্যারেল, ১টি রাইফেল, ১টি চায়না পিস্তল, ১টি এলজি শর্ট ব্যারেল, ২টি ওয়াকিটকি, মাইন তৈরির সরঞ্জাম, ভারতীয় রুপি, ৬৭ রাউন্ড গোলাবারুদসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) সকাল ১১টায় উপজেলার বটতলী এলাকার একটি ঘর থেকে তাদের আটক করা হয়।

পুলিশ সূত্রে জানা গেছে, খাগড়াছড়ির গুইমারা রিজিয়নের আওতাধীন লক্ষ্মীছড়ি সেনা জোনের অধীনস্থ মানিকছড়ি উপজেলার তিনটহরী ইউনিয়ন ও চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার কাঞ্চননগর ইউনিয়নের সীমান্তবর্তী অনগ্রসর জনপদ দুইল্যাছড়ি, বটতলীর গহীন অরণ্যে সশস্ত্র সন্ত্রাসীগোষ্ঠির চাঁদাবাজি ও সশস্ত্র অবস্থানের খবর পেয়ে শুক্রবার রাত ৩টা থেকে গুইমারা রিজিয়নের সিন্দুকছড়ি ও লক্ষ্মীছড়ি জোনের সেনাবাহিনী ও ফটিকছড়ি থানা পুলিশের সাঁড়াশি অভিযান শুরু করেন। শনিবার সকাল ১১টায় ফটিকছড়ি উপজেলার বটতলী এলাকার একটি ঘর থেকে সশস্ত্র সংগঠন মগ লিবারেশন পার্টির ৫ জন সন্ত্রাসীকে আটক করা হয়। এ সময় ঘরের চৌকির নিচ থেকে ৪টি মর্টার, ১টি একে-৪৭, ১টি এম ওয়ান, ১টি এলজি লং ব্যারেল, ১টি রাইফেল, ১টি চায়না পিস্তল, ১টি এলজি শর্ট ব্যারেল, ২টি ওয়াকিটকি, মাইন তৈরির সরঞ্জাম, ভারতীয় রুপি, ৬৭ রাউন্ড গোলাবারুদসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।

পরে দুপুর সাড়ে ১২টায় আটক সন্ত্রাসী ও উদ্ধার আগ্নেয়াস্ত্র মানিকছড়ি সেনা ক্যাম্পে আনা হয়। এ বিষয়ে বিকেলে ফটিকছড়ি পুলিশ সন্ত্রাসীদের নাম, ঠিকানা নিশ্চিত হয়ে গণমাধ্যমে জানাবেন বলে জানানো হয়।

ফটিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মাসুদ ইবনে আনোয়ার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, উপজেলার বটতলী এলাকায় সশস্ত্র সন্ত্রাসীগোষ্ঠীর অবস্থানের খবরে যৌথবাহিনী অভিযান পরিচালনা করে। এ সময় মগ পার্টির ৫ সদস্যকে আটক করা হয়। আটক সন্ত্রাসীদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলাসহ পরবর্তী কার্যক্রম চলমান রয়েছে ।