চবি ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

০২ ফেব্রুয়ারি ২০২৩ চট্টগ্রাম বিশ^বিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠে চট্টগ্রাম বিশ^বিদ্যালয় ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। সকাল ১০:০০ টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন ও ফেস্টুন উড়িয়ে এ ক্রীড়া প্রতিযোগিতা উদ্বোধন করেন চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি মাননীয় উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে।
মাননীয় উপাচার্য তাঁর ভাষণে চবি ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিশু-কিশোরসহ উপস্থিত সকলকে শুভেচ্ছা জানিয়ে বলেন, সুস্থ-সবল শরীর গঠনের উপযুক্ত সময় হলো স্কুল জীবন। শরীর ভালো থাকলে মন যেমন ভালো থাকে তেমনি লেখাপড়াও ভালো হয়। আর সুস্থ শরীরের জন্য চাই নিয়মিত শরীর চর্চা ও ক্রীড়া অনুশীলন। তাই শিশু-কিশোরদের স্কুল জীবনে খেলাধুলার গুরুত্ব অপরিসীম। খেলাধুলার মাধ্যমে সুস্থ শরীর গঠন ছাড়াও তাদের মধ্যে যে ভ্রাতৃত্ববোধ তৈরি হবে তা চিরজীবন অটুট থাকবে। প্রসঙ্গক্রমে মাননীয় উপাচার্য বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে তোমরাই হবে আগামী দিনের কুশীলব’। এ লক্ষ্যে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চার মধ্য দিয়ে শিশু-কিশোরদের শৃঙ্খলাপূর্ণ জীবন গড়তে শিক্ষকমন্ডলীর পাশাপাশি অভিভাবকদেরও সচেতন হওয়ার আহবান জানান।
চবি ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) জনাব নাসিমা পারভীনের সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন চবি শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) জনাব আনিসুল আলম।
উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় সংগীত পরিবেশনের সাথে সাথে মাননীয় উপাচার্য জাতীয় পতাকা, মাননীয় উপ-উপাচার্য বিশ^বিদ্যালয় পতাকা, চবি ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ স্কুল পতাকা এবং শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক অলিম্পিক পতাকা উত্তোলন করেন। মশাল হাতে মাঠ প্রদক্ষিণ করেন স্কুলের কৃতি ক্রীড়াবিদ রবিউল হোসেন। মাননীয় উপাচার্য বিচারকদের পক্ষে চবি ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের শিক্ষকবৃন্দকে এবং ক্রীড়াবিদদের পক্ষে নাবিলা তাসনিন জেসিকা ও রবিউল হোসেনকে শপথ বাক্য পাঠ করান। স্কুলের সহকারী শিক্ষক জনাব অশোক কুমার দাশ এর নেতৃত্বে অনুষ্ঠিত হয় মার্চপাস্ট। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন, পবিত্র গীতা ও পবিত্র ত্রিপিটক থেকে পাঠ করা হয়। উদ্বোধনী অনুষ্ঠান পরিচালনা করেন স্কুলের সহকারী শিক্ষক জনাব মোঃ আবু জাফর।
উদ্বোধনী অনুষ্ঠানে চবি অনুষদসমূহের ডিনবৃন্দ, চবি ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের শিক্ষকবৃন্দ, চবি বিভিন্ন অফিস প্রধানবৃন্দ, চবির কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, বিপুল সংখ্যক ক্রীড়ামোদী শিক্ষার্থী ও তাদের অভিভাবকবৃন্দ এবং সুধীবৃন্দ উপস্থিত ছিলেন।