নতুন ফোনে দুর্দান্ত সব ফিচার নিয়ে আসছে ওয়ানপ্লাস

ফেব্রুয়ারির ৭ তারিখে ভারতে লঞ্চ হবে ওয়ানপ্লাস ১১ আর ফাইভজি। সেই দিন ক্লাউড ১১ অনুষ্ঠানের ঘোষণা করেছে চীনা সংস্থাটি। এই অনুষ্ঠান থেকে ওয়ান প্লাস ১১ আর ফাইভজিসহ বিভিন্ন প্রোডাক্ট ভারতের বাজারে আনতে চলেছে ওয়ানপ্লাস।

কোম্পানির পরবর্তী স্মার্টফোনের স্টোরেজ ও র‌্যাম ভেরিয়েন্টের সঙ্গেই কোন কোন রঙে এই ফোন লঞ্চ হবে তা জানা গেছে। এই ফোনের স্পেসিফিকেশন এখনও সংস্থার পক্ষ থেকে জানানো না হলেও অনলাইনে বিভিন্ন সূত্র এই তথ্য ফাঁস করে দিয়েছে।

জানা গেছে ওয়ানপ্লাস ১১ আর ফাইভ জিতে থাকবে স্ন্যাপড্রাগন ৮+ গেন ১। এ ছাড়া কোম্পানির পরবর্তী ফাইভজি ওয়ানপ্লাস ফোনে থাকতে পারে ১০০ ওয়েট সুপার ভোক চার্জিং সাপোর্ট। যার মাধ্যমে খুব তাড়াতাড়ি এই ফোনের ব্যাটারি ফুল চার্জ করা যাবে।

অনলাইনে টিপস্টার মুকুল শর্মা জানিয়েছেন, গ্যালাকটিক সিলভার ও গ্রে কালারে পাওয়া যাবে ওয়ান প্লাস ১১ আর ফাইভজি ফোনটি। ৮ জিবি র‌্যাপ এবং ১২৮ জিবি স্টোরেজে এই ফোন বিক্রি হতে পারে ভারতে। একই সঙ্গে ১২ জিবি অথবা ১৬ জিবি র‌্যামের ভেরিয়েন্টে ভারতে এই ফোন লঞ্চ হতে পারে।

মুকুল জানিয়েছেন ৮ জিবি র‌্যাপ এবং ১২৮ জিবি স্টোরেজে এই ফোন কিনতে খরচ হতে পারে ৩৫ হাজার থেকে ৪০ হাজার ভারতীয় রুপি। এ ছাড়া ১৬ জিবি র‌্যাম এবং ৫১২ জিবি স্টোরেজে এই ফোনের দাম হতে পারে ৪৫ হাজার রুপির আশপাশে।

ওয়ানপ্লাস ১১ আর ফাইভজি এর সঙ্গেই ৭ ফেব্রুয়ারির ইভেন্ট থেকে একের পর এক দুর্দান্ত সব পণ্য ভারতের বাজারে আনবে চীনা সংস্থাটি। একই দিনে ভারতবাসীর সামনে আসবে ওয়ান প্লাস ১১ ফাইভ জি, ওয়ানপ্লাস কিবোর্ড এবং ওয়ান প্লাস টিভি।

সম্প্রতি প্রকাশিত অন্য এক রিপোর্টে ওয়ানপ্লাস ১১ আর ফাইভজি’র সম্ভাব্য স্পেসিফিকেশন ফাঁস হয়েছিল। সেখানে জানা গেছে, এই ফোনে থাকতে পারে ৬.৭ ইঞ্চি এফএইচডি+অ্যামুলেড ডিসপ্লে। ফোনের ভেতরে থাকবে স্ন্যাপড্রাগন ৮+ গেন ১ চিপসেট।

এই মোবাইলের পেছনে থাকবে ট্রিপল ক্যামেরা সেট আপ। প্রাইমারি ক্যামেরায় পাবেন ৫০ মেগাপিক্সেল সেন্সর। সঙ্গে পাবেন ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। ৫ হাজার এমএএইচ ব্যাটারির সঙ্গে রি ফোনে পাবেন ১০০ ওয়েট সুপার চার্জিং সাপোর্ট।