রেকর্ড পারিশ্রমিকে সৌদি ক্লাবে যোগ দিলেন রোনালদো

সব জ্বল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে শেষ পর্যন্ত সৌদি আরবের ক্লাব আল নাসেরেই যোগ দিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ৩৭ বছর বয়সী এই পর্তুগিজ তারকা এশিয়ার ক্লাবটির সঙ্গে ২০২৫ সাল পর্যন্ত চুক্তিবদ্ধ হয়েছেন। টুইট করে বিষয়টি নিশ্চিত করেছে আল নাসর ক্লাব কর্তৃপক্ষ।
ইএসপিএন জানিয়েছে, প্রতি বছর সাড়ে সাত কোটি ডলার বেতন পেতে পারেন রোনালদো। যা সত্যি হলে ফুটবল ইতিহাসের সবচেয়ে বেশি বেতন পাওয়া ফুটবলার হবেন তিনি।

শুক্রবার আল-নাসরের দেয়া বিবৃতিতে রোনালদো বলেছেন, একটি ভিন্ন দেশে নতুন ফুটবল লিগের অভিজ্ঞতা নিতে আমি রোমাঞ্চিতবোধ করছি। সৌদি আরবের পুরুষ ও নারী ফুটবলের উন্নয়নে আল–নাসরের যে লক্ষ্য, সেটা খুবই অনুপ্রেরণাদায়ক।

কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার বিপক্ষে সৌদি আরবের জয়ের প্রসঙ্গে টেনে রোনালদো বলেন, সৌদি আরবের সাম্প্রতিক বিশ্বকাপ সাফল্য বলে দিচ্ছে এই দেশটির ফুটবল নিয়ে লক্ষ্যটা অনেক বড় এবং প্রচুর সম্ভাবনাময়ী।

আল-নাসরে যোগ দিয়ে ইউরোপীয় ফুটবলে নিজের সাফল্যের কথা উল্লেখ করে রোনালদো বলেন, আমি সৌভাগ্যবান যে, ইউরোপিয়ান ফুটবলে যা কিছুর জন্য খেলেছি তার সবই জিতেছি। এখন সেই অভিজ্ঞতা এশিয়ায় ভাগাভাগির সঠিক সময়।

এদিকে ক্লাবটির প্রেসিডেন্ট মুসালি আলমুয়াম্মার বিবৃতিতে বলেন, এটি ইতিহাস তৈরির চেয়েও বড় কিছু। (রোনালদোর সঙ্গে) এই চুক্তি শুধু আমাদের ক্লাবকেই নয়, আমাদের লিগ, আমাদের দেশ এবং ভবিষ্যৎ প্রজন্মকেও অনুপ্রাণিত করবে।