বাগবিতণ্ডা: চট্টগ্রামে ৩ আনসার সদস্য ও এক পুলিশ কর্মকর্তা প্রত্যাহার

আকবর শাহ এলাকায় গাড়ি পার্কিং নিয়ে বাগবিতণ্ডার ঘটনায় ৩ আনসার সদস্য ও পুলিশের এক কর্মকর্তাকে দায়িত্ব থেকে প্রত্যাহার করা হয়েছে।
.
জানা গেছে, গত সোমবার (২৬ ডিসেম্বর) বিকালে চট্টগ্রাম রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিম উদ্দিন ও বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম পরিবার নিয়ে ফয়’স লেক অ্যামিউজমেন্ট পার্কে বেড়াতে যান।

তাদের বহনকারী মাইক্রোবাসটি আনসার ব্যাটালিয়ন রেঞ্জ অফিসের ফটকের সামনে পার্কিং করাকে কেন্দ্র করে আনসার সদস্যদের সঙ্গে বাগবিতণ্ডা হয়। একপর্যায়ে আনসার সদস্য সোহেল রানাসহ কয়েকজন মিলে পুলিশ পরিদর্শক নাজিম উদ্দিনকে ব্যাটালিয়ন ফটকের ভেতরে নিয়ে মারধরও করে বলে অভিযোগ রয়েছে ।
খবর পেয়ে আকবর শাহ থানা পুলিশ দুই পুলিশ কর্মকর্তাকে উদ্ধার করে এবং আনসার সদস্যদের থানায় নিয়ে যায়। পরে থানায় পুলিশ ও আনসারের উর্ধ্বতন কর্মকর্তাদের মধ্যে বৈঠক হয়। এ ঘটনায় কোনও মামলা না করে একটি সাধারণ ডায়েরী (জিডি) করা হয়।

৩১ আনসার ব্যাটালিয়ন পরিচালক নাজমুল হক নূরনবী জানান, ঘটনা তদন্তে একটি কমিটি গঠন করা হয়েছে। অভিযুক্ত আনসার সদস্য সোহেল রানা, রিটন ও সাইদুর রহমানকে দায়িত্ব থেকে সাময়িকভাবে প্রত্যাহার করা হয়েছে। তদন্ত প্রতিবেদনে দোষী প্রমাণিত হলে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে একই ঘটনায় চট্টগ্রাম রেলওয়ে থানার ওসি নাজিম উদ্দিনকেও প্রত্যাহার করে পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে বলে জানা গেছে।