কম্বোডিয়ায় হোটেলে আগুন লেগে নিহত ১০, আহত ৩০

কম্বোডিয়া এবং থাইল্যান্ডের সীমান্তে অবস্থিত একটি হোটেলে আগুন লেগে অন্তত ১০ জনের মৃত্যু হয়েছে। বুধবার মধ্যরাতে লাগা ওই আগুন একদিন পরেও নিয়ন্ত্রণে আসেনি। কম্বোডিয়া এবং থাইল্যান্ডের অন্যতম পরিচিত সীমান্ত পয়পেট। সেখানেই সীমান্ত লাগোয়া ক্যাসিনো হোটেল গ্র্যান্ড ডায়মন্ড সিটিতে এই আগুন লাগে। এ খবর দিয়েছে বিবিসি।

খবরে জানানো হয়, আগুন লাগার সময় হোটেলটিতে প্রায় ৪০০ মানুষ ছিলেন। কম্বোডিয়ার মধ্যে হলেও সেখানে অনেক থাই নাগরিক অবস্থান করছিলেন বলে জানিয়েছে স্থানীয় মিডিয়া। আগুন লাগার পর অনেকেই হোটেলের জানলা দিয়ে ঝাঁপ মেরে বাচার চেষ্টা করেন। তবে তাতে প্রাণ বাঁচাতে পারেননি তারা। থাইল্যান্ডের পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছেন, আহতদের মধ্যে কয়েকজনকে থাইল্যান্ডের সা কাইও প্রদেশের হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, এখনো পর্যন্ত ১০ জনের মৃত্যু হয়েছেন এবং অন্তত ৩০ জন আহত হয়েছেন। তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আগুন এখনো নিয়ন্ত্রণে আসেনি। দমকলের কর্মীরা এখনো উদ্ধারকাজ চালাচ্ছেন। তবে হোটেলের ভিতর এখনো কেউ আটকে আছেন কিনা বুঝা যাচ্ছে না।
কম্বোডিয়া এবং থাইল্যান্ডের মাঝে থাকা এ অঞ্চল সীমান্ত বাজার এবং ক্যাসিনোর জন্য বিখ্যাত। বৃহস্পতিবার সকালে ওই অঞ্চলের পুলিশ কমিশনার জানিয়েছেন, আগুন নেভানোর জন্য সবরকম ব্যবস্থা নেয়া হয়েছে। আহতদের চিকিৎসা চলছে। তবে কীভাবে আগুন লেগেছে, তা এখনো স্পষ্ট নয়।