ডেঙ্গু আক্রান্ত ৩৬৬ রোগী হাসপাতালে ভর্তি

শনাক্ত কমে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত ৩৬৬ রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে সারা দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৮৩৭ জনে। চলতি বছরে ৫৬ হাজার ৪৯৬ ডেঙ্গু রোগী সারা দেশে চিকিৎসা নিয়েছেন। এরমধ্যে ৩৬ হাজার ১৫ জন রাজধানী ঢাকায় এবং ২০ হাজার ৪৮১ জন রোগী ঢাকার বাইরের রয়েছেন। অক্টোবরে আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছিল ২১ হাজার ৯৩২ জন এবং মারা গেছেন ৮৬ জন। এবছর এখন পর্যন্ত ২৪৭ জনের মৃত্যু হলো। এরমধ্যে ১৫০ জন ঢাকা মহানগরীতে এবং ঢাকার বাইরে ৯৭ জন মারা গেছেন। আর চলতি মাসেই মারা গেছেন ১০৬ জন। ২০০০ সালে দেশে ডেঙ্গু আসার পর এটাই এক বছরে সর্বোচ্চ মৃত্যু।

আজ সারা দেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৩৬৬ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ২১০ জন এবং ঢাকার বাইরে ১৫৬ জন। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নতুন ৩৬৬ জনসহ বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৮৩৭ জনে।

ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ১ হাজার ৮৪ জন এবং ঢাকার বাইরে ৭৫৩ জন। এতে আরও বলা হয়েছে, চলতি বছরের ১লা জানুয়ারি থেকে ২৮শে নভেম্বর পর্যন্ত হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি ছিলেন ৫৬ হাজার ৪৯৬ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছিলেন ৫৪ হাজার ৪১২ জন। এই বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে ২৪৭ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে চলতি মাসে মারা গেছেন ১০৬ জন। এক মাসে এটাই সর্বোচ্চ মৃত্যু। এ মাসে শনাক্ত রোগীর সংখ্যা ১৮ হাজার ৪৭২ জন।