সহজেই বানান স্পাইসড চিকেন স্যুপ

ইফতারের জন্য সহজেই বানান স্পাইসড চিকেন স্যুপ

রোজার সময় সারাদিন না খেয়ে থাকার কারণে শরীর হয়ে পরে ক্লান্ত ও পানিশূণ্য। এ সময় ইফতার মেন্যুতে রাখতে পারেন স্পাইসড চিকেন স্যুপ। শরীরের পুষ্টির চাহিদা মেটানোর পাশাপাশি পানির চাহিদাও মেটাবে এ স্যুপ।

চিংড়ি মাছ, মটরশুঁটি, শাক কুচি, পেস্তাবাদাম, রসুনসহ বিভিন্ন স্বাস্থ্যকর উপাদান দিয়ে তৈরি গরম এক বাটি স্যুপ আপনাকে দিনভর কর্মক্ষম থাকতে সাহায্য করবে। তাই ভাজাপোড়া খাবার এড়িয়ে বেছে নিন স্পাইসড চিকেন স্যুপ।

ঘরেই তৈরি করতে পারেন স্পাইসড চিকেন স্যুপ। ইফতারে খাওয়ার জন্য মানানসই এই স্যুপ।

আসুন জেনে নেই কীভাবে তৈরি করবেন স্পাইসড চিকেন স্যুপ।

উপকরণ

চিকেন কিমা এক কেজি, পানি দেড় লিটার, চিংড়ি মাছ চারটি, মটরশুঁটি ৬০ গ্রাম শাক কুচি আধা টেবিল চামচ, পেস্তাবাদাম কুচি দুটি, রসুন কুচি দুই কোয়া, আদা বাটা দুই চা চামচ, হলুদ গুঁড়া এক চিমটি, গুঁড়া মরিচ এক চিমটি, তেল পরিমাণমতো, সয়াসস এক টেবিল চামচ, লবণ ও গোলমরিচ স্বাদমতো।

যেভাবে তৈরি করবেন

প্রথমে পানি ফুটিয়ে মুরগির মাংস নিন। এরপর চিংড়ি মাছ, লবণ ও গোলমরিচ দিয়ে ঢেকে ৪০/৪৫ মিনিট সেদ্ধ করুন। এখন এক লিটার পরিমাণ তরল রেখে বাকিটুকু ঝরিয়ে ফেলুন। ব্লেন্ডারে বাদাম, শাক, রসুন, আদা, হলুদ ও মরিচ একসঙ্গে নিয়ে ব্ল্যান্ড করুন।

দুই টেবিল চামচ তেল কড়াইয়ে গরম করে মসলার পেস্ট ভাজুন। এতে সেদ্ধ করা পানিসহ মুরগির মাংস, চিংড়ি মাছ, সয়াসস ও মটরশুঁটি ঢেলে ২০ মিনিট রান্না করে নিন। এরপর গরম গরম পরিবেশন করুন।