করোনা শনাক্তের হার কমে ১০.৭৬ শতাংশ, আরও একজনের মৃত্যু

গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে ৪১০ জন রোগী শনাক্ত হয়েছেন। আগের দিন এই সংখ্যা ছিল ৫৪৯ জন। ৪১০ জনের মধ্যে রাজধানীতেই ২৮৪ জন শনাক্ত হয়েছেন। নতুন শনাক্ত নিয়ে সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ২০ লাখ ২৮ হাজার ৫২৪ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ১০ দশমিক ৭৬ শতাংশ। আগের দিন শনাক্তের হার ছিল ১৩ দশমিক ৮৬ শতাংশ। ২৪ ঘণ্টায় করোনায় আরও একজনের মৃত্যু হয়েছে। দেশে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ৩৭৫ জন। গত ২৪ ঘণ্টায় ৫৮৪ জন এবং এখন পর্যন্ত ১৯ লাখ ৬৭ হাজার ৯৫৩ জন সুস্থ হয়ে উঠেছেন। আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, দেশে ৮৮২টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৮০০টি নমুনা সংগ্রহ এবং ৩ হাজার ৮১০টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

এখন পর্যন্ত ১ কোটি ৪৯ লাখ ২ হাজার ২৯০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১০ দশমিক ৭৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক শূন্য ১ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ। ২৪ ঘণ্টায় ১ জন পুরুষ মারা গেছেন। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৭৫৩ জন এবং নারী ১০ হাজার ৬২২ জন। নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ২৮৪ জন। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ১৮ জন, ময়মনসিংহ বিভাগে জন, চট্টগ্রাম বিভাগে ৫০ জন, রাজশাহী বিভাগে ৬ জন, রংপুর বিভাগে শূন্য, খুলনা বিভাগে ৩ জন, বরিশাল বিভাগে ৫ জন এবং সিলেট বিভাগে ১০ জন রোগী শনাক্ত হয়েছেন।