বৃষ্টিতে রাজধানীতে তীব্র যানজট, নাকাল নগরবাসী

কয়েকদিনের ভ্যাপসা গরমের পর রোববার (২ অক্টোবর) ভোর থেকে রাজধানীসহ সারা দেশে থেমে থেমে বৃষ্টি হচ্ছে। সকালে অফিস ও স্কুলগামী মানুষের গন্তব্যস্থলে পৌঁছাতে ভোগান্তি হয়েছে।

বৃষ্টির কারণে ভ্যাপসা গরম কিছুটা কমে যাওয়ায় স্বস্তি পেয়েছেন রাজধানীবাসী। তবে সকাল থেকে বনানী থেকে উত্তরা পর্যন্ত তীব্র যানজটে নাকাল নগরবাসী। এ ছাড়া বৃষ্টি ও উন্নয়নকাজের জন্য গাজীপুর থেকে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সড়ক পর্যন্ত তীব্র যানজট দেখা দেয়।

সরেজমিনে দেখা গেছে, রাজধানীর ভেতরে প্রবেশ এবং বের হয়ে যাওয়ার দুই পথেই তীব্র যানজট। সেই সঙ্গে রাস্তায় মানুষের ভিড়। বৃষ্টির কারণে সকাল থেকে রাজধানীতে গণপরিবহন সংকট ছিল। ফলে রাস্তায় মানুষজনের ভিড় বাড়ে। গণপরিবহনের অভাবে ও যানজটের কারণে অনেকেই হেঁটে গন্তব্যে পৌঁছানোর চেষ্টা করছেন। কিন্তু রাস্তায় মানুষের ভিড়ের কারণে পায়ে ফুটপাত দিয়ে হাঁটাও কঠিন হয়ে পড়ে।

এদিন দুপুর পর্যন্ত আবদুল্লাহপুর থেকে উত্তরা, এয়ারপোর্ট, খিলক্ষেত, বিশ্ব রোড, বনানী, কুড়িল প্রগতি সরণিজুড়েই তীব্র যানজট ছিল। অন্যদিকে বনানী, বিশ্বরোড, খিলক্ষেত, কাওলা, এয়ারপোর্ট, উত্তরা, আবদুল্লাহপুর পেরিয়ে গেছে যানবাহনের দীর্ঘ সারি।

এদিকে মেঘের আনাগোনা থাকলেও গত কয়েকদিন বৃষ্টিপাত কম থাকায় দেশের প্রায় সব স্থানেই গরম অনুভূত হয়। তবে উত্তর বঙ্গোপসাগর এবং পার্শ্ববর্তী মধ্য বঙ্গোপসাগরে লঘুচাপ সক্রিয় থাকায় রোববার সারা দেশে থেমে থেমে বৃষ্টি ঝরছে। আবহাওয়া অফিস জানিয়েছে, আগামী ২ থেকে ৩ দিন এই বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে।