দেশে করোনা শনাক্ত ৬০১, এক সপ্তাহে বেড়েছে ২৮ শতাংশের বেশি

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন ৬০১ জন রোগী শনাক্ত হয়েছেন। আগের দিন এই সংখ্যা ছিল ৫২৭ জন। ৬০১ জনের মধ্যে রাজধানীতেই ৪৯৬ জন শনাক্ত হয়েছেন। গত এক সপ্তাহে শনাক্ত বেড়েছে ২৮ দশমিক ৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ১১ দশমিক ৬০ শতাংশ পৌঁছেছে। আগের দিন শনাক্তের হার ছিল ১২ দশমিক ৭২ শতাংশ। ২৪ ঘণ্টায় আরও একজনের মৃত্যু হয়েছে। দেশে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ৩৪০ জনে। নতুন শনাক্ত নিয়ে সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ২০ লাখ ১৮ হাজার ২১৫ জন। গত ২৪ ঘণ্টায় ৩৬২ জন এবং এখন পর্যন্ত ১৯ লাখ ৬০ হাজার ৯৭৭ জন সুস্থ হয়ে উঠেছেন।

আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে আরও জানানো হয়, দেশে ৮৮১টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ১৯৬টি নমুনা সংগ্রহ এবং ৫ হাজার ১৭৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ৪৮ লাখ ২৭ হাজার ৩৬০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১১ দশমিক ৬০ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ১৬ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।

দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৭২৮ জন এবং নারী ১০ হাজার ৬১২ জন। নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ৪৯৬ জন। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ৫০৯ জন, ময়মনসিংহ বিভাগে ১৫ জন, চট্টগ্রাম বিভাগে ১৯ জন, রাজশাহী বিভাগে ২৫ জন, রংপুর বিভাগে ৩ জন, খুলনা বিভাগে ৮ জন, বরিশাল বিভাগে ১৭ জন এবং সিলেট বিভাগে ৫ জন রোগী শনাক্ত হয়েছেন