মিরসরাইয়ে কিশোরীকে ধর্ষণ চেষ্টায় যুবকের একমাসের সাজা

মিরসরাই প্রতিনিধি::
মিরসরাইয়ে ১৩ বছরের এক কিশোরীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে এক যুবককে এক মাসের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। দন্ডপ্রাপ্ত আসামীর নাম মো. জসীম উদ্দিন (২৮)। সে উপজেলার ১২ নং খৈয়াছড়া ইউনিয়নের ৪ নং ওয়ার্ড পূর্ব খৈয়াছড়া গ্রামের মুন্সিপাড়ার আবু তাহের এর পুত্র।
বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সকালে দন্ডপ্রাপ্ত আসামিকে কোর্টে প্রেরণ করা হয়েছে। এর আগে বুধবার উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মিজানুর রহমানের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তাকে সাজা দেওয়া হয়।

স্থানিয়রা জানান, ১৩ বছরের ওই কিশোরী প্রাইভেট পড়ে বুধবার বিকালে বাড়ি যাওয়ার পথে একই বাড়ির জসীম তাকে মুখ চেপে ধরে খালের ঝোপের মধ্যে নিয়ে ধর্ষণের চেষ্টা করে। এসময় ওই কিশোরী জসীমের সাথে প্রাণপন চেষ্টা করে নিজেকে রক্ষা করতে ছুটে পালানোর সময় পথচারীদের নজরে আসে। পথচারীরা তাকে (জসীম) আটক করে পুলিশে খবর পাঠালে পুলিশ তাকে আটক করে থানা হেফাজতে নেয়। পরের দিন বৃহস্পতিবার ভ্রাম্যমান আদালত বসিয়ে শিশু ধর্ষণ চেষ্টার অপরাধে জসিমকে সাজা দেয়।
মিরসরাই থানার উপ-পরিদর্শক মো. আল আমিন জানান, এক অভিভাবকের অভিযোগের ভিত্তিতে তদন্ত করে ১৩ বছরের এক কিশোরীকে ধর্ষণ চেষ্টার প্রমাণ পাওয়া যায়। তদন্ডে অভিযোগের সত্যতা পাওয়াগেলে অভিযুক্তকের গ্রেপ্তার করা হয়। পরে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান এর নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে দুই পক্ষে বক্তব্য শুনে মো. জসীম উদ্দিন দোষী প্রমানিত হওয়ায় তাকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড ও পাঁচ’শ টাকা জরিমানার আদেশ দেন। জরিমানা অনাদায়ে আরো ৩ দিনের বিনাশ্রম কারাদন্ড দেন।