সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে শৈবাল খেলাঘর আসর মহেশখালী’র মানববন্ধন

সুব্রত আপন, মহেশখালীঃ

নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়া সাহাপাড়ায় সনাতন ধর্মাবলম্বীদের ধর্মাবলম্বীদের বাড়ি, দোকান ও মন্দিরে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনার প্রতিবাদে
মহেশখালীতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে শৈবাল খেলাঘর আসর।

আজ শুক্রবার বিকাল ৪ ঘটিকায় মহেশখালীতে উপজেলা গেইটের সামনে শৈবাল খেলাঘর আসরের উদ্যোগে এই মানবন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। মানববন্ধনে উপস্থিত ছিলেন সাংবাদিক মাহাবুব রোকন, সাংবাদিক ফারুক ইকবাল, পরিবেশ আন্দোলনের আবু বক্কর, আদিত্ব পলাশ, বিধান শীল, ইফতেকার ফয়েজ সানি, খেলাগরিয়ান মিজানুর রহমান নীরব, রাজদ্বীপ রাজ, মাষ্টার সুধীর চন্দ্র দে প্রমুখ।

খেলাঘরের সাধারণ সম্পাদক সুব্রত আপনের সঞ্চালনায় মানববন্ধনে উপস্থিত বক্তরা বলেন ‘বিভাজনের ষড়যন্ত্র বন্ধ করে আসুন অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তুলি’, ‘ধর্ম যার যার বাংলাদেশ সবার’, ‘বাংলাদেশ আর ভাঙ্গন চাই না’, ‘আমরা হিন্দু, মুসলিম যেমন সত্য, তার চেয়ে বেশি সত্য আমরা বাঙালি’।

এ সময় বক্তারা আরো বলেন, বাংলাদেশ যে অসাম্প্রদায়িক রাষ্ট্র হিসেবে জন্ম নিয়েছে সেই নৈতিক অবস্থান হুমকির মুখে। প্রতিনিয়ত ধর্মকে ব্যবহার করে দেশে একের পর এক সাম্প্রদায়িক হামলা যে বিভাজনের সৃষ্টি করেছে। তার রেশ ধরে বেশ কিছুদিন ধরে দেশব্যাপী মন্দির ও সনাতন ধর্মাবলম্বীদের ওপর হামলার চূড়ান্ত রূপ বলে মন্তব্য করেন বক্তরা। এ ধরনের ঘটনা বারবার ঘটার কারণ হিসেবে দেশের বিচারহীনতাকেই দায়ী করছেন বক্তরা।