প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ চাইলেন ইমরান খান

পাঞ্জাবে ২০ আসনে উপনির্বাচনে দলের ভূমিধস বিজয়ের পর সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান পাকিস্তানের প্রধান নির্বাচন কমিশনার সিকান্দার সুলতান রাজাকে পদত্যাগের আহ্বান জানিয়েছেন। একই সঙ্গে তিনি বলেছেন, এখন একমাত্র সমাধান হলো আগাম নির্বাচন। এ খবর দিয়েছে অনলাইন ডন।
ইমরান খান বলেছেন, পিএমএলএনের পক্ষে রাষ্ট্রীয় মেশিনারি ব্যবহার সত্ত্বেও পাঞ্জাবের উপনির্বাচনে তার দল বিজয়ী হয়েছে। নির্বাচনে পিটিআইকে ভোট দেয়ার জন্য যেসব তরুণ, যুবক ও নারীরা দলে দলে বেরিয়ে এসেছেন তিনি তাদেরকে ধন্যবাদ জানিয়েছেন। ইমরান খান বলেন, আমি বিশ^াস করি এটা হলো পাকিস্তানের জন্য এক ঐতিহাসিক সময়। জাতি জেগে আছে। এ জন্য তাদের প্রতি আমাদের ধন্যবাদ জানানো উচিত। তিনি আরও বলেন, পাকিস্তানের আদর্শ কি তা শেষ পর্যন্ত জনগণ বুঝতে পেরেছে। পাকিস্তান অর্থনৈতিক সংকট মোকাবিলা করছে বলে হতাশা প্রকাশ করেন সাবেক এই প্রধানমন্ত্রী। তিনি বলেন, দেশের রাজনৈতিক পরিস্থিতি এই অবস্থাকে আরো নাজুক করে তুলেছে।

ইমরান খান বলেন, পিএমএলএন ক্ষমতায় আসার পর আমাদের রিজার্ভ অর্ধেক হয়ে গেছে। আইএমএফের সঙ্গে চুক্তি হতে যাচ্ছে। তা সত্ত্বেও রুপির মান কমছে।
ইমরান খান জোর দিয়ে বলেন, এসব সংকটের মধ্যেও একমাত্র সমাধান হলো অবাধ ও সুষ্ঠু নির্বাচন। তবে পাঞ্জাবে যেভাবে হয়েছে, সেভাবে সেই ভোট হওয়া উচিত নয়। উপনির্বাচনের সময় তারা আমাদেরকে পরাজিত করতে সব রকম কৌশল ব্যবহার করেছে। জনগণকে হুমকি দিয়েছে পুলিশ। পিএমএলএনের কর্মী হিসেবে কাজ করেছেন কর্মকর্তারা। পুলিশকে এভাবে ব্যবহারের কোনো অধিকার নেই পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হামজা শেহবাজের। তিনি আরও দাবি করেন, পাকিস্তানের প্রধান নির্বাচন কমিশনার নির্বাচনের ফলকে পিএমএলএনের অনুকূলে নেয়ার সর্বোত্তম চেষ্টা করেছেন। এই প্রধান নির্বাচন কমিশনারের ওপর আমি হতাশ। তিনি কিভাবে এসব হতে দিতে পারেন?