আদালত ভবন এলাকাকে পরীর পাহাড় বলা লেখা যাবে না

কোতোয়ালী থানা এলাকায় অবস্থিত আদালত ভবন এলাকাকে পরীর পাহাড় বলা লেখা যাবে না বলে আদেশ দিয়েছেন আদালত। বুধবার (১০ নভেম্বর) চট্টগ্রাম সদর প্রথম সিনিয়র সহকারী জজ ইসরাত জাহান নাসরিনের আদালত এ আদেশ দেন।

রোববার (৭ নভেম্বর) চট্টগ্রাম সদর প্রথম সিনিয়র সহকারী জজ ইসরাত জাহান নাসরিনের আদালতে নগরের কোতোয়ালী থানা এলাকায় অবস্থিত আদালত ভবন এলাকার নাম কোর্ট হিল না পরীর পাহাড় হবে তা নির্ধারণ করতে দেওয়ানি মামলা দায়ের করেন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এএইচএম জিয়াউদ্দিন।

মামলায় পক্ষ করা হয়েছিল চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কামরুল হাসান, জেলা প্রশাসক মো. মমিনুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক নাজমুল হাসান, সহকারী কমিশনার ভূমি বাকলিয়া আতিকুর রহমান। রোববার (৭ নভেম্বর) আদালত মামলাটি শুনানি শেষে মামলার বিবাদীরদের তিন দিনের মধ্যে পরীর পাহাড় লেখার ওপর নিষেধাজ্ঞা কেন দেওয়া হবে না তার ব্যাখ্যা দিতে নির্দেশ দিয়েছিলেন।

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ও মামলার বাদী অ্যাডভোকেট এএইচএম জিয়াউদ্দিন বলেন, কারণ দর্শানোর জবাব না দেওয়া পর্যন্ত পরীর পাহাড় বলা লেখা যাবে না বলে আদালত আদেশ দিয়েছেন।