উখিয়ায় ঘর ও জমির দলিল পাচ্ছেন ১৪৫ পরিবার

কায়সার হামিদ মানিক,উখিয়া।
আগামীকাল রোববার উখিয়ায় ১৪৫ পরিবারকে মুজিববর্ষের উপহার নতুন সেমিপাকা ঘর ও জমি হস্তান্তর করা হবে। ইতিমধ্যে এসব ঘর নির্মাণ, বিদ্যুৎ সংযোগ, সুপেয় পানির ব্যবস্হা সম্পন্ন হয়েছে বলে এক প্রেস ব্রিফিং উখিয়া উপজেলা নির্বাহী অফিসার।
আজ শনিবার সকাল ১১টায় উপজেলা পরিষদ হল রুমে এ সংক্রান্ত এক প্রেস ব্রিফিং অনুষ্টিত হয়। এসময় উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ বলেন, মুজিব শতবর্ষ উপলক্ষে আজ (২০জুন) রবিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২য় ধাপে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন।
সারাদেশে ৫৩ হাজার ৩৪০ পরিবারকে ভূমি ও গৃহহীন প্রদানের মধ্যে দিয়ে পূনঃবাসন করা হবে। এর অংশ হিসেবে উখিয়ার রাজাপালং ইউনিয়নে ৪৯ টি, পালংখালীতে ৩১ টি,জালিয়া পালং ২৭টি, হলদিয়ায়পালংয়ে ২২টি ও রত্নাপালং ইউনিয়নের ১৬টি সহ মোট ১৪৫টি নতুন ঘর ও জমির দলিল হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এ উপলক্ষ্যে স্বাস্থ্য বিধি মেনে রোববার সকাল ১০ টায় পালং আদর্শ উচ্চ বিদ্যালয় হল রুমে আনুষ্ঠানিকভাবে মনোনীত গৃহহীন ও ভূমিহীনদের মাঝে স্বপ্নের ঘর ও জমির কাগজপত্র প্রদান করা হবে। এতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সরাসরি সম্পৃক্ত হয়ে এসব ঘর ও জমি প্রদান করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এছাড়াও চলতি বছরে তৃতীয় পর্যায়ে আরও গৃহহীন পরিবারের মাঝে ঘর বিতরণ করা হবে বলে প্রেস ব্রিফ্রিংয়ে অবহিত করেন ইউএনও। প্রেস ব্রিফিংয়ে উখিয়া পিআইও মোঃ আল মামুন, পজীব কর্মকর্তা মেহেদী হাসান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বদরুল ইসলাম, পল্লী বিদ্যুতের ডিজিএম সরওয়ার মোরশেদ প্রমুখ উপস্থিত ছিলেন।