২৪ ঘণ্টায় দেশে করোনায় আরো ২ মৃত্যু, শনাক্ত ৫৭১

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আরও দু’জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মৃত্যুর সংখ্যা হয়েছে ১৭০ জন। আর নতুন করে শনাক্ত হয়েছেন ৫৭১ জন। মোট আক্রান্ত হয়েছেন ৮ হাজার ২৩১ জন। নতুন করে সুস্থ হয়েছে ১৪ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৭৪ জন।

শুক্রবার (১ মে) দুপুরে করোনা ভাইরাস সংক্রান্ত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৫ হাজার ৯৫৮টি। পরীক্ষা করা হয়েছে ৭ হাজার ৫৭৩টি। মোট পরীক্ষা করা হয়েছে ৭০ হাজার ২৩৯টি।

‘২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছে দু’জন। এদের একজন ঢাকার ভিতরে ও একজন ঢাকার বাইরে। একজন পুরুষ ও একজন নারী। বয়স বিশ্লেষণের ক্ষেত্রে দেখা যায়, এক জনের বয়স ৬০ বছরের ঊর্ধ্বে এবং একজনের ৫১ থেকে ৬০ বছরের মধ্যে।’

নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১৭৫ জন। মোট আইসোলেশনে আছেন ১ হাজার ৫২২ জন। গত ২৪ ঘণ্টায় হোম ও প্রতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন দুই হাজার ৩৮১ জন।

তিনি বলেন, সারাদেশে আইসোলেশন শয্যা আছে নয় হাজার ৭৩৮টি। ঢাকার ভিতরে আছে তিন হাজার ৯৪৪টি। ঢাকা সিটির বাইরে পাঁচ হাজার ৭৯৪টি শয্যা আছে। আইসিইউ সংখ্যা আছে ৩৪১টি, ডায়ালোসিস ইউনিট আছে ১০২টি।