মিয়ানমারের নৌ বাহিনীর গুলিতে ২ জেলে গুলিবিদ্ধ

টেকনাফ প্রতিনিধি:
ওপারের চলমান সংঘাতে সীমান্তের বাসিন্দারা চরম আতংকে দিনাতিপাত করছে। একদিকে মিয়ানমারের আরকান আর্মির সাথে চলমান সংঘাতের গুলাগুলি অপরদিকে সীমান্তে নিয়োজিত সেদেশের গুলিতে বাংলাদেশী আহত হওয়ার ঘটনায় উদ্বেগ উৎকন্ঠায় রয়েছে সীমান্ত এলাকার বাসিন্দারা। এরই মাঝে সাগর থেকে মাছ ধরে ফেরারপথে মিয়ানমারের নৌ বাহিনীর ছোঁড়া গুলিতে ২ বাংলাদেশী আহত গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়েছে। আহতরা হচ্ছে টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীরদ্বীপ উত্তর পাড়ার আলী আহমদের ছেলে মোহাম্মদ ইসমাইল (২০) ও দক্ষিণ পাড়ার সিদ্দিক আহমদের ছেলে মোহাম্মদ ফারুক (২৫)। দু’জনই জেলে শ্রমিক। আহতদের একজনকে টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা প্রদান করা হলেও অপরজন গুরুতর অবস্থায় কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
আহত জেলে মোহাম্মদ ইসমাইল জানান, গত ৪ দিন আগে এফবি মায়ের দোয়া ট্রলার নিয়ে ৯ জন মাঝি-মাল্লা নিয়ে সাগরে মাছ ধরতে যান। রবিবার ফেরার পথে সাগরে মিয়ানমারের অংশ অবস্থান নেয়া মিয়ানমারের নৌ বাহিনীর একটি জাহাজ তাদের সংকেত দিয়ে তাদের দিকে যেতে বলেন। ওটা মিয়ানমারের জলসীমা হওয়ায় তারা শাহপরীরদ্বীপের দিকে চলে আসতে থাকে। এসময় পর পর গুলি বর্ষণ করে। এতে ২ জন গুলিবিদ্ধ হন। অন্যরা অক্ষত রয়েছে।
টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রণয় রুদ্র্র জানান, আহতদের মধ্যে ইসমাইল নামে একজন সামান্য আহত। তাকে টেকনাফে চিকিৎসা প্রদান করা হয়েছে। অপর জন ফারুকের ৩ টি গুলি লেগেছে। হাত ও পায়ে লাগা গুলিতে গুরুতর হওয়ায় তাকে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
টেকনাফ থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ ওসমান গণি জানান, রবিবার (২১ এপ্রিল) সকাল সাড়ে ১০ টার দিকে বঙ্গোপসাগর ও নাফনদীর মোহনাস্থ নাইক্যংদিয়া এলাকায় এই গুলি বষর্ণের ঘটনা ঘটে।
টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) অধিনায়ক লে. কর্ণেল মহিউদ্দিন আহমদ জানান, খরব পেয়ে আহত জেলেদের ঘটনায় মিয়ারমারের বিজিপি’কে প্রতিবাদ লিপি প্রেরণের কার্যক্রম প্রক্রিয়াধীন।