ফেসবুক থেকে আয় করার উপায়

ফেসবুকের মাধ্যমে এখন বহু মানুষ অর্থ উপার্জন করছেন। খুব সহজেই ফেসবুক থেকে একাধিকভাবে অনেক টাকা আয় করা সম্ভব। কীভাবে এই অর্থ উপার্জন করা সম্ভব তার পাঁচ উপায় জানা গেছে ভারতীয় সংবাদমাধ্যম ‘এই সময়ের’ এক প্রতিবেদন থেকে।

অর্থ উপার্জনের উপায়:

আপনার তৈরি কনটেন্ট মনিটাইজ করুন
আপনি কনটেন্ট নির্মাতা হলে একাধিক উপায়ে ফেসবুক থেকে টাকা আয় করতে পারবেন। কোনো ব্র্যান্ডের সঙ্গে সহযোগিতা করা এবং তাদের জিনিসের প্রচার আপনার কনটেন্টের মাধ্যমে করলে আপনি ভালো টাকা আয় করতে পারবেন। ফেসবুকের লাইভ-স্ট্রিমিং বা ভিডিওর সময় দেখানো বিজ্ঞাপনগুলো থেকেও টাকা আয় করা সম্ভব। এর মাধ্যমে ভালো টাকা আয় হয়। কিন্তু এর জন্য ফেসবুকের কিছু ক্রাইটেরিয়া রয়েছে যেগুলো পূর্ণ করতে হয়।

ফেসবুক গ্রুপ বা পেজ তৈরি করুন
একটি ফেসবুক গ্রুপ বা পেজ তৈরি করে আপনি আপনার পরিষেবার প্রচার করতে পারেন, জিনিস বিক্রি করতে পারেন বা অ্যাফিলিয়েট মার্কেটিং থেকেও অর্থ উপার্জন করতে পারেন।

ফেসবুক মার্কেটপ্লেসে জিনিস বিক্রি করুন
আপনার প্রয়োজন নেই এমন জিনিস ফেসবুক মার্কেটপ্লেসে বিক্রি করে টাকা আয় করতে পারেন। আপনি আসবাবপত্র, গয়না এবং ইলেকট্রনিক্সসহ যে কোনো জিনিস এখানে বিক্রি করতে পারবেন।

ফেসবুক ইভেন্টের মাধ্যমে টাকা আয় করুন
ফেসবুকের একটি বিশেষ অপশন রয়েছে, যাকে ইভেন্ট বলা হয়। এর মাধ্যমেও আপনি টাকা আয় করতে পারেন। আপনি ফেসবুক লাইভেও একটি ইভেন্ট হোস্ট করতে পারেন।

একটি ব্র্যান্ডের জন্য সোশ্যাল মিডিয়া ম্যানেজার হন
আপনি যদি সোশ্যাল মিডিয়া মার্কেটিংয়ে ভালো হন, তাহলে অনলাইন ব্র্যান্ডগুলো আপনাকে একজন ফ্রিল্যান্সার বা কর্মচারী হিসাবে নিয়োগ করতে ইচ্ছুক হতে পারে।