টিসিবির পণ্য কালোবাজারি চক্রের ৭ সদস্যকে গ্রেফতার

বিপুল টিসিবির পণ্য কালোবাজারি মাধ্যমে সংগ্রহ ও বিক্রির অভিযোগে মোঃ দেলোয়ার হোসেন (৩২), মোঃ মনির (৩২), নুর আলম (৪৮), মোঃ জসিম (২৩), সাগর মোল্লা (২৪), মোঃ সালমান (২৭) ও মোঃ রায়হান (১৯) নামে চক্রের ৭ সদস্যকে গ্রেফতার করে চান্দগাঁও থানা পুলিশ। উদ্ধার করা হয় বিপুল টিবিসির পণ্য।

সোমবার (১৮ ডিসেম্বর) থানা সূত্রে বিষয়টি নিশ্চিত করা হয়। জানা যায়, গতকাল ডিসেম্বরের ১৭ তারিখ রাতে চান্দগাঁও এলাকায় তাদের আটক করা হয়। এ সময় টিসিবির ৫৪০০ লিটার সয়াবিন তেল, ৬৩৫০ কেজি মসুরের ডাল জব্দ করে থানা পুলিশ।

গ্রেফতারকৃত আসামিরা হলেন, চট্টগ্রাম জেলার চান্দগাঁও থানাধীন পূর্ব মোহরা কাজীরহাট কাজী বাড়ির মৃত হাফিজুর রহমানের ছেলে মোঃ দেলোয়ার হোসেন, ভোলা জেলার লালমোহন থানাধীন চরলক্ষী এলাকার হাফিজ সওদাগর বাড়ীর মোঃ মনির, চট্টগ্রাম জেলার চান্দগাঁও থানাধীন উত্তর মোহরা এলাকার নুর আলম, ভোলা জেলার লালমোহন থানাধীন রায়চাঁদ বাজার এলাকার খালেক মাষ্টারের বাড়ীর মোঃ মফিজুর ইসলামের ছেলে মোঃ জসিম, ভোলা জেলার লালমোহন থানাধীন চরভূতা এলাকার উত্তর জমাদার বাড়ীর মোঃ শহিদুল ইসলাম মোল্লার ছেলে সাগর মোল্লা , একই থানা এলাকার মোঃ শহিদুল ইসলাম মোল্লার ছেলে মোঃ সালমান ও একই এলাকার মোঃ লিটনের ছেলে মোঃ রায়হান।

চান্দগাঁও থানার ওসি জাহেদুল কবির বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে চান্দগাঁও থানায় ধারা-The Special Power Act, 1974 Sec 25(1)/25(D) রুজু করা হয়।

থানা সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে নগরীর উত্তর মোহরা এজাহার শাহ মাজার সংলগ্ন মোহরা কোম্পানির বাড়ীর রাস্তার পাশে দেলোয়ারের গোডাউনে এসআই(নিঃ)/হৃদয় মাহমুদ লিটনের নেতৃত্বে অভিযান চালিয়ে ৫৪০০ লিটার সয়াবিন তেল যার মূল্য অনুমান ৮, ৬৪,০০০টাকা, ৬৩৫০ কেজি মসুরের ডাল যার মূল্য ৬,৯৮, ৫০০ টাকা, বিক্রয় লব্দ ১,৮৪,০০০ টাকাসহ অন্যান্য মালামাল জব্দ করা হয়।

উক্ত ঘটনায় গোডাউনের মূল মালিক দেলোয়ার ও মোঃ মনিরসহ ৭ জনকে গ্রেফতার করা হয়।