ঈদের দিন কেট উইন্সলেটের মতো ন্যাচারাল সাজতে কী লাগবে?

বিশ্বের প্রায় সব দেশেই ন্যাচারাল সাজের প্রতি মেয়েদের ঝোঁক বেশি। যদিও বাংলাদেশে এখনও ন্যাচারাল বা নুড সাজের বিস্তৃতি ঘটেনি। গৎবাঁধা সেই পুরোনো নিয়মেই এখনও বেশির ভাগ মেয়ে সাজতে অভ্যস্ত। তাই একঘেয়েমি সেই সাজের রীতি থেকে বের হতে পারেন এবারের ঈদেই।

কোরবানির ঈদে নিজেকে একটু আলাদা করে সাজিয়ে তুলতে ন্যাচারাল বা নুড সাজের বিকল্প নেই। এতে চেহারায় গ্লামার যেমন বাড়ে, তেমনি বাড়ে আভিজাত্যও।

তাই আসুন ঈদের আগেই জেনে নিই বিশ্বসেরা টাইটানিকখ্যাত অভিনেত্রী কেট উইন্সলেটের মতো সাজতে আপনার কী কী মেকআপ প্রোডাক্ট প্রয়োজন হবে।

ন্যাচারাল বা নুড সাজে মূলত বেস মেকআপকেই বেশি প্রাধান্য দেয়া হয়। আর চোখ ও ঠোঁটের সাজ থাকে একেবারেই সাধারণ। আর এ সাধারণ সাজেই অসাধারণত্ব এক লুক চলে আসবে আপনার মুখে।

প্রথমেই মুখের বেস মেকআপ তৈরির জন্য ভালো ব্র্যান্ডের একটি ময়েশ্চারাইজার ক্রিম ব্যবহার করুন। এরপর একে একে দিন প্রাইমার, ফাউন্ডেশন। বেস তৈরি হয়ে গেলে এর ওপর চেপে চেপে হালকা সাদা পাউডার লাগান।

এ সাদা পাউডার কিন্তু ফেস পাউডার নয়। গরম থেকে বাঁচার জন্য আমরা সাধারণত যে পাউডার ব্যবহার করি সেটি ব্যবহার করুন। এটি ব্যবহারে মেকআপ সহজে ঘেমে যাবে না। এবার এর ওপর কসমেটিকস প্রোডাক্ট ফেস পাউডার লাগিয়ে নিন।

ব্যস, সুন্দর একটি লুক চলে আসবে আপনার। এবার চোখে পিচ রঙের আইশ্যাডো দিয়ে চিকন করে আইলাইনার টানুন। কালো আইশ্যাডো দিয়ে আইব্রু হালকা ব্রাশ করে নিন। ঠোঁটে দিন হালকা কফি বা গোলাপি রঙের লিপস্টিক।

ঈদের দিন এই হালকা ন্যাচারাল বা নুড সাজেই আপনার থেকে চোখ সরাতে পারবে না আপনার পরিবার, আত্মীয়স্বজন ও পরিচিতজনরা।