অতি গরমে মানুষ নিজেকে সুস্থ্য রাখতে চট্টগ্রামে জনসচেতনামূলক বিশেষ ক্যাম্পেইন

চট্টগ্রামে বিএনসিসি কর্ণফুলী রেজিমেন্টের জনসচেতনামূলক বিশেষ ক্যাম্পেইন


বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর কর্ণফুলী-বিএনসিসি’র মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল ওমর সাদী-এনডিসি, পিএসসি এর নির্দেশনায় এই প্রচ- দাবাদহে মানুষ কিভাবে নিজেকে সুস্থ্য রাখতে পারে তারই উদ্দেশ্যে রেজিমেন্ট চট্টগ্রাম এর উদ্যোগে জনসচেতনামূলক একটি বিশেষ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৮ জুন) বেলা ১১টায় নগরীর জিইসির মোড় এলাকা থেকে এই বিশেষ ক্যাম্পেইন এর উদ্বোধন করেন কর্ণফুলী রেজিমেন্টের রেজিমেন্ট কমান্ডার লে. কর্ণেল রাহাত নেওয়াজ, পিএসসি। উক্ত ক্যাম্পেইনে রেজিমেন্ট এ্যাডজুটেন্ট লেফটেন্যান্ট জামিলুর রহমান, ব্যাটালিয়ন কমান্ডার ক্যাপ্টেন (বিএনসিসিও) কাজী নাজমুল হুদা, ক্যাডেট, সামরিক ও অসামরিক প্রশিক্ষকসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। ক্যাম্পেইন চলাকালে ক্যাডেটরা জনসাধারণের মাঝে জনসচেতনামূলক লিফলেট ও বিশুদ্ধ খাবার পানি বিতরণ করে। এছাড়া, তীব্র দাবদাহে মানুষ নিজেকে সুস্থ্য রাখতে বিভিন্ন রকমের জনসচেতনামূলক প্লেকার্ড ও ফেস্টুন নিয়ে ক্যাডেটদেট প্রচার-প্রচারনা করতে দেখা গেছে।

এ সময় কর্ণফুলী রেজিমেন্টের রেজিমেন্ট কমান্ডার লে. কর্ণেল রাহাত নেওয়াজ, পিএসসি বলেন, বর্তমানে সারা বাংলাদেশে প্রচণ্ড দাবদাহে জনজীবন ওষ্ঠাগত। গ্রীষ্মের এই তাপদাহে মানুষের ত্বকের সমস্যা, ডায়রিয়া, হিটস্ট্রোক, ছত্রাক আক্রমণ, সর্দি-জ্বর, পানি শূন্যতার মতো সমস্যা হতে পারে। এমনকি মানুষ সার্বিক যত্ন না নিলে মানুষ মৃত্যুর মত ঝুঁকিতেও পড়তে পারে। তাই, ঝুঁকিতে থাকা এসব মানুষকে মূলত সচেতন করতে আমাদের আজকের এই বিশেষ ক্যাম্পেইন।

প্রসঙ্গত, উক্ত ক্যাম্পেইনের অংশ হিসেবে কর্ণফুলি রেজিমেন্টের আওতাধীন চট্টগ্রাম, খাগড়াছড়ি, রাঙ্গামাটি, বান্দরবান এবং কক্সবাজার জেলা শিক্ষা প্রতিষ্ঠানে বিএনসিসি প্লাটুনের প্লাটুন কমান্ডার, ক্যাডেট ও সামরিক প্রশিক্ষক একযোগে জনসচেতনামূলক ক্যাম্পেইন পরিচালনা করেছে।