মাননীয় প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে চবি শাখার মানববন্ধন

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী মানবতার জননী দেশরত্ন শেখ হাসিনাকে রাজশাহী জেলার পুঠিয়ায় প্রকাশ্য সমাবেশে প্রাণনাশের হুমকির প্রতিবাদে এবং অবিলম্বে হুমকিদাতা ও নেপথ্যের কুশীলবদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবীতে বঙ্গবন্ধু পরিষদ, চট্টগ্রাম বিশ^বিদ্যালয় শাখার উদ্যোগে এক মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ ০১ জুন ২০২৩ বেলা ১০:৪৫ টায় চবি বঙ্গবন্ধু চত্বরে অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধন কর্মসূচি ও প্রতিবাদ সমাবেশে যোগদান করে বক্তব্য প্রদান করেন চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার ও চবি মাননীয় উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে।
মাননীয় উপাচার্য তাঁর বক্তব্যে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার প্রাণনাশের হুমকির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তিনি বলেন, একটি স্বাধীন-সার্বভৌম রাষ্ট্রে এসকল অন্ধকারের অপশক্তির ঔদ্ধত্যপূর্ণ আচরণ গভীর ষড়যন্ত্রের অংশ। এ ধরণের আচরণ মেনে নেয়া যায় না। মাননীয় প্রধানমন্ত্রীর যোগ্য ও দূরদর্শী নেতৃত্বে দেশ যখন উন্নয়ন-অগ্রগতিতে এগিয়ে যাচ্ছে তখন একটি অপশক্তি এ ধারাকে নস্যাৎ করতে বিভিন্ন ষড়যন্ত্রে লিপ্ত। মাননীয় উপাচার্য দেশবিরোধী সকল ষড়যন্ত্র মোকাবেলা করে দেশকে এগিয়ে নিতে মুক্তিযুদ্ধের স্বপক্ষের সকল শক্তিকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসার আহবান জানান। মাননীয় উপাচার্য মাননীয় প্রধানমন্ত্রীকে হুককিদাতাসহ এর পিছনের কুশীলবদের চিহ্নিত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
বঙ্গবন্ধু পরিষদ, চবি এর সভাপতি প্রফেসর ড. মোঃ রাশেদ-উন-নবীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জনাব মোহাম্মদ মশিবুর রহমানের সঞ্চালনায় এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চবি সিনেট সদস্য প্রফেসর ড. ফরিদ উদ্দিন আহামেদ, চবি সিন্ডিকেট সদস্য জনাব মোহাম্মদ আলী, চবি জীব বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ তৌহিদ হোসেন, চবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মুস্তাফিজুর রহমান ছিদ্দিকী ও সাধারণ সম্পাদক প্রফেসর আবদুল হক, চবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বরিষ্ট প্রফেসর ড. মোহাম্মদ সেকান্দর চৌধুরী, চবি বনবিদ্যা ও পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের প্রফেসর ড. মোহাম্মদ জসীমউদ্দিন, চবি কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মোঃ হানিফ সিদ্দিকী, চবি অফিসার সমিতির সভাপতি জনাব রশিদুল হায়দার জাবেদ, ডেপুটি রেজিস্ট্রার জনাব এ কে এম মাহফুজুল হক খোকন, উপ-পরিচালক জনাব রাশেদ-বিন আমিন চৌধুরী ও চবি কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক জনাব মোঃ সরওয়ার হোসেন (খোকন)।
মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তারা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার প্রাণনাশের হুমকির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং এসকল ঘৃণ্য অপশক্তিকে রাজপথে মোকাবেলা করার জন্য স্বাধীনতার সপক্ষের সকল শক্তিকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান।
মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচিতে চবি সিনেট ও সিন্ডিকেট সদস্যবৃন্দ, চবি বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, চবি শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, রেজিস্ট্রার, শিক্ষকবৃন্দ, অফিসার সমিতি, কর্মচারী সমিতি ও কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ, বঙ্গবন্ধু পরিষদ, চবি শাখার নেতৃবৃন্দ ও সদস্যবৃন্দ, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও সুধীবৃন্দ উপস্থিত ছিলেন।