১৪ দিনেও সন্ধান মেলেনি পাইকগাছার স্কুলছাত্রী রিতুর

অপহরণের ১৪ দিন অতিবাহিত হলেও খুলনা জেলার পাইকগাছা উপজেলার কপিলমুনি গ্রামের রিতু মন্ডলকে উদ্ধার করতে পারেনি পুলিশ। সে কপিলমুনি গ্রামের তালতলা গ্রামের আদিত্য মন্ডলের মেয়ে। ডুমুরিয়ার আলাদীপুর কেএমইউ মাধ্যমিক বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী ছিল সে। এর আগে ২ মে (মঙ্গলবার) তাকে স্কুলের সামনে থেকে জোরপূর্বক অপহরণ করা হয়েছে বলে পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়েছে। এদিকে একমাত্র মেয়ের সন্ধান পেতে সেই থেকে দিগ্বিদিক ঘুরে চোখের পানিতে বুক ভাসাচ্ছেন অপহৃত রিতুর পিতা-মাতা।

সর্বশেষ এ ঘটনায় ৬ মে অপহৃত স্কুল ছাত্রীর পিতা আদিত্য মন্ডল ডুমুরিয়া থানায় সালমান শেখ (১৯) ও তার পিতা মোস্তফা শেখ (৫৫) ও আপন সহোদর রসুল শেখ (২৩) সহ ৩ জনের নাম উল্লেখ করে একটি অপহরণ মামলা দায়ের করেছেন।

মামলার এজাহার ও অপহৃত স্কুল ছাত্রীর পারিবারিক সূত্রে জানা যায়, রিতু মন্ডল ২ মে আলাদীপুর কেএমইউ মাধ্যমিক বিদ্যালয়ে যাওয়ার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়। এরপর সকাল সাড়ে ৯টার দিকে স্কুলের সামনের রাস্তায় পৌঁছানো মাত্র ডুমুরিয়ার সাজিয়াড়া গুচ্ছ গ্রামের বাসিন্দা মোস্তফা শেখের ছেলে সালমান শেখ (১৯) তাকে জোরপূর্বক মোটরসাইকেলে তুলে নিয়ে যায়। ঘটনার আগে থেকেই অভিযুক্ত সালমান রিতু মন্ডলকে নানা অনৈতিক প্রস্তাব দিয়ে আসছিল বলেও এজাহারে উল্লেখ করা হয়েছে।

ডুমুরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) সেখ কনি মিয়া জানান, মামলার তদন্ত ও ভিকটিমকে উদ্ধারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

এদিকে রোববার খুলনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে অপহরণকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও তাকে উদ্ধার করে পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার দাবি জানিয়েছেন বাংলাদেশ দলিত ও বঞ্চিত জনগোষ্ঠী অধিকার আন্দোলন (বিডিইআরএম ) খুলনা জেলা শাখার সভাপতি সুব্রত কুমার মিস্ত্রী।

সাংবাদিক সম্মেলনে অপহৃতের পিতা আদিত্য মন্ডলও কাকা কৃষ্ণপদ মন্ডল সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। তারা অপহৃত মেয়েকে উদ্ধারের জন্য প্রশাসনের কাছে আকুতি জানান। একই সাথে তাদের সার্বিক সহযোগিতা করার জন্য বিডিইআরএম ও নাগরিক উদ্যোগকে ধন্যবাদ জানান। এ সময় উপস্থিত ছিলেন বিডিইআরএম এর কেন্দ্রীয় কমিটির সভাপতি বিভূতোষ রায়, কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক নিশিত রঞ্জন মিস্ত্রী, বিডিইআরএম এর জেলা শাখার উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুল হালিম, সম্মিলিত সামাজিক আন্দোলনের সভাপতি ও বিডিইআরএম এর সহ-সভাপতি প্রসেনজিৎ দত্ত, সাধারণ সম্পাদক শিবপদ দাস, নাগরিক উদ্যোগের বিভাগীয় কোডিনেটর মো. রহিদুল ইসলাম প্রমুখ।